ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪

নওগাঁসহ সারাদেশে একযোগে শান্তি পূর্ণভাবে মহাধুমধামে ১৪ ফেব্রুয়ারি বিদ্যার দেবী সরস্বতী পূজা পালিত

উজ্জ্বল কুমার সরকার
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ১২:৩৫ অপরাহ্ণ
Link Copied!
   
                       

উজ্জ্বল কুমার সরকার নওগাঁঃ

নওগাঁসহ সারাদেশে একযোগে শান্তি পূর্ণভাবে মহাধুমধামে ১৪ ফেব্রুয়ারি বুধবার বিদ্যার দেবীসরস্বতী পূজা পালিত হয়েছে।সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বিদ্যার দেবী সরস্বতী পূজা অর্চনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দেবী সরস্বতীকে বিদ্যা, জ্ঞান, কলা ও শুদ্ধতার প্রতীক হিসেবে পূজা করা হয়। সনাতন শাস্ত্রমতে, চতুর্ভুজা ব্রহ্মার মুখ থেকে আবির্ভূতা শুভ্রবর্ণা বীণাধারিণী চন্দ্রের শোভাযুক্ত দেবীই হলেন সরস্বতী।আজ মহাসমারোহে নানা আয়োজনে দেবী সরস্বতী পূজিত হবেন। পূজা,আরাধনার পাশাপাশি মানুষকে অজ্ঞতার অন্ধকার থেকে দূর করে আলোকিত পথ দেখাতে কল্যাণময়ী দেবীর পাদপদ্মে প্রণতি জানাবেন সনাতন ধর্মাবলম্বীরা।সরস্বতী পূজা উপলক্ষে সনাতনধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে বাণীদিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
৪৮ নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য নতুন এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্তী সৌরেন বিদ্যার‌দেবী‌ সরস্বতী পূজা অর্চনা অনুষ্ঠান উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, বাগধানা, ধুনজইল,সরস্বতীপুর লক্ষীপুর গনেশপুরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শান্তিপূর্ণ সরস্বতী পূজা পালিত হয়েছে।
এদিকে সরস্বতী পূজা উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ হিন্দু মহাজোট এর প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাড বিধান বিহারী গোস্বামী ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এ্যাড সুশান্ত কুমার চক্রবর্তী বগুড়া জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি অভিলাশ কুমার বর্মন,সাধারণ সম্পাদক প্রভাষক তাপস সাহা বাপ্পি