ঢাকাশুক্রবার , ৫ এপ্রিল ২০২৪

বগুড়ার শেরপুরে ভুয়া ওসি গ্রেফতার

Siam Hossen
এপ্রিল ৫, ২০২৪ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!
   
                       

নিজস্ব প্রতিবেদকঃ-

বগুড়া শেরপুর থানায় ভুয়া ওসি পরিচয় কারী প্রতারক আহম্মেদ ইমতিয়াজ ওরফে রাসেল (৩২) সে বগুড়ায় চিহ্নিত ২ প্রতারককে গ্রেফতার করেছে শেরপুর থানা পুলিশ।

প্রতারকসহ তাহার সহযোগীরা বেশ কিছুদিন পূর্ব হইতে কখনো শেরপুর থানার ওসি, কখনো সদর থানার ওসির পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির নিকট হইতে প্রতারণামূলক ভাবে টাকা আত্মসাৎ করে আসছিল।
গত ২ এপ্রিল সোমবার কুসুম্বী ইউনিয়ন পরিষদের সচিবের নিকট ভূয়া একটি বিকাশ রিফিল এর ম্যাসেজ পাঠায়। ম্যাসেজ পাঠানোর পর বলে আমি পুলিশের উর্ধ্বতন অফিসারের নামে টাকা পাঠাতে গিয়ে আপনার নামে টাকা ভুল করে চলে গেছে। খুবই দ্রুত টাকা ফেরৎ পাঠান, তা না হলে আমি পুলিশ প্রেরণ করিব। শেরপুর থানার উত্তর সাহাপাড়া এলাকার অবসরপ্রাপ্ত স্বাস্থ্য বিভাগের সাবেক কর্মকর্তা মোঃ আফজাল হোসেনের নিকট ২০,৫০০/-টাকার ভুয়া ম্যাসেজ প্রেরণ করে। পরবর্তীতে বিষয়টি স্বাস্থ্য কর্মকর্তা সন্দেহ হলে শেরপুর থানার অফিসার ইনচার্জকে অবহিত করিলে বিষয়টি নিয়ে পুলিশ তদন্তে নামে।

র‍্যাব-১২ বগুড়া এর যৌথ অভিযানে প্রতারক চক্রের মূল হোতা, আহাম্মেদ ইমতিয়াজ ওরফে রাসেল (৩২), পিতা-মশিউর রহমান, সাং- হাটগাড়ী, ও এর সহযোগী হিসাবে, মোঃ সজল ইসলাম (২৫), পিতা-জিহাদ হোসেন, সাং-মহব্বত নন্দিপুর, উভয় থানা- শিবগঞ্জ থানা জেলা বগুড়া এলাকা হইতে গ্রেফতার করা হয়। এদের নামে শেরপুর থানায় প্রতারণার অভিযোগে মামলা রুজু হয়েছে।

গ্রেফতারকৃত আসম্যীর নিকট থেকে প্রতারনার কাজে ব্যবহৃত ৬টি মোবাইল ফোন, সচল ও অচলসহ সর্বমোট ১টি নোট কী বুক, ১টি ব্যতি মাতা। ৪০ টি সীম কার্ড এবং নগদ ২১,০০০/-টাকা, উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে শেরপুর থানার ওসি রেজাউল করিম রেজা বলেন, একজন বিখ্যাত প্রতারক বিভিন্ন সময় বিভিন্ন পুলিশের পরিচয় দিয়ে বিভিন্ন লোকজনের কাছে টাকা চাইলো আমরা এইরকম একটা অভিযোগ পেয়ে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় প্রতারককে আটক করিতে সক্ষম হই, তার বিরুদ্ধে প্রতারণা মামলা রুজু করে বিজ্ঞ আদালতে পূরণ করা হয়েছে।