ঢাকামঙ্গলবার , ২ জুলাই ২০২৪

সাবেক এমপি (পুঠিয়া দুর্গাপুর) নাদিম মোস্তফার জানাজায় হাজারো মানুষের ঢল

মোঃ মিজানুর রহমান কালু
জুলাই ২, ২০২৪ ১০:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

উপজেলা প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়া-দুর্গাপুর আসনের সাবেক এমপি ও রাজশাহী জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১-জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে পুঠিয়ার উপজেলার পরেশ নারায়ণ উচ্চ বিদ্যালয় (পিএন) মাঠে হাজার হাজার মানুষ ওই জানাজার নামাজে অংশগ্রহণ করেন। মৃত নাদিম মোস্তফার ছোট ভাই সাঈদ হাসান বলেন, তিনি হার্টের অসুখ ও ডায়াবেটিস নানা শারীরিক সমস্যা ভুগছিলেন,তিনি ঢাকায় তার গুলশানের বাসায় অবস্থান করছিলেন। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাশতা করেছেন,এরপর হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়,সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

উল্লেখ্য যে, গুলশানের বাসায় বেলা ১১টার দিকে অসুস্থ্য হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন,দ্রুত তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়, পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১২টা ১০ মিনিটে তিনি মারা যান। তিনি দির্ঘদিন যাবৎ তিনি ডায়াবেটিকস ও হার্টের রোগে ভুগছিলেন,বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ জন হিসেবে পরিচিত,নাদিম মোস্তফা ছাত্রজীবনে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রভাবশালী নেতা।

তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেছেন,মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন,নাদিম মোস্তফা ১৯৯৬ ও ২০০১ সালে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন,সে সময় তিনি রাজশাহী জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন। এর আগে তিনি রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।