ঢাকামঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ ,ইট-পাটকেল নিক্ষেপ আহত -৫ পুলিশ সদস্য।

MD. Jahangir Alam
সেপ্টেম্বর ৩, ২০২৪ ৬:৪৭ অপরাহ্ণ
Link Copied!
   
                       

 

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের বিভিন্ন স্থানে চাকরির দাবিতে বিক্ষোভ করেছেন চাকরিচ্যুত পোশাকশ্রমিকরা। মঙ্গলবার মহানগরীর ভোগড়া বাইপাস, সাইনবোর্ড,ছয়দানা,হাজির পুকুর, মালেকের বাড়ি এলাকায় ইস্ট ওয়েস্ট ও প্রীতি গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গেলে বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে শিল্প পুলিশের পাঁচজন পুলিশ সদস্য আহত হন। পরে সেনাবাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আন্দোলনরত শ্রমিকরা বলছেন, তারা কারখানায় চাকরি করলেও ‘তুচ্ছ কারণে’ তাদের চাকরিচ্যুত করা হয়। যার কারণে বেকার জীবনযাপন করতে হয় তাদের। তাই চাকরির দাবিতে তারা এই বিক্ষোভ করে যাচ্ছেন। কর্মসংস্থানের দাবি আদায়ের সমন্বয়ক দাবি করা মো. শাহিদ নামের একজন বলেন, “যারা চাকরি পাচ্ছেন না তাদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা এবং যারা চাকরি হারিয়ে বেকার হয়ে পড়েছেন তাদের চাকরিতে পুনর্বহালের দাবিতে বিক্ষোভে অংশ নিয়েছি।আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান হোসেন বলেন, “ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। যানবাহন চলাচলে বিঘ্নতা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে পাঁচজন পুলিশ সদস্য আহত হয়। পরে সেনাবাহিনী ঘটনাস্থলে পৌঁছালে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।”