ঢাকামঙ্গলবার , ১৫ অক্টোবর ২০২৪

দেশ সেবা লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২৪ অর্জন করেন ‘RHP Organization (আরএইচপি অর্গানাইজেশন)’

মোঃ সিয়াম হোসেন পাটওয়ারী
অক্টোবর ১৫, ২০২৪ ১২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

দেশ সেবা লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২৪ অর্জন করেন ‘RHP Organization (আরএইচপি অর্গানাইজেশন)’

শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে বিশেষ অবদান রাখায়, দেশ ও জাতির সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ RHP Organization অর্জন করে ‘দেশ সেবা লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২৪ – 𝗗𝗲𝘀𝗵 𝗦𝗵𝗲𝗯𝗮 𝗟𝗲𝗮𝗱𝗲𝗿𝘀𝗵𝗶𝗽 𝗔𝘄𝗮𝗿𝗱 𝟮𝟬𝟮𝟰’. সেবামূলক কাজের ভূমিকার জন্য ‘এইচ অ্যান্ড এইচ ফাউন্ডেশন’ ও ‘পাবলিক স্পিকিং অফিসিয়ালের’ যৌথ উদ্যোগে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অর্গানাইজেশন এর পক্ষ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন RHP Organization এর ফাউন্ডার – ফারহান কামাল। অ্যাওয়ার্ড হস্তান্তর করেন আয়োজনের গেষ্ট অফ অনার বাংলাদেশ দুর্নীতি দমন সংস্কার কমিশনের প্রধান এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) এর এক্সিকিউটিভ ডিরেক্টর – ড. ইফতেখারুজ্জামান।

আরএইচপি অর্গানাইজেশন প্রতিষ্ঠা লঘনো থেকে অসহায় ও অর্থহীন মানুষের সহযোগিতা করা থেকে শুরু করে স্বেচ্ছায় সেবামূলক কার্যক্রম সাথে সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ থেকে কাজ করে যাচ্ছে।

শুভেচ্ছা বক্তব্যে বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব – ড. জামিল আহমেদ বলেন, আমাদের উচিত ছাত্রছাত্রী ও তরুণদের সাহায্য করা তাদের কাজে। আয়োজনে ভিডিও বার্তায় যুক্তরাজ্যের জাতিসংঘ সমিতির সাধারণ সম্পাদক – ড. ডেভিড চিজম্যান বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্ম সত্যিই প্রশংসার দাবিদার। বাংলাদেশের তরুণরা যা করে দেখিয়েছে, তা সারা বিশ্বের তরুণদের অনুপ্রেরণা দেবে।

আয়োজনে আরও বক্তব্য রাখেন ঢাকা রিপোর্টার্স ইউনিটের যুগ্ম সাধারণ সম্পাদক মিজান রহমান। এ সময় জনসেবায় ভূমিকা রাখা প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষার্থীদের নিকট মেডেল তুলে দেন অতিথিরা।

 

দেশ সেবা লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২৪ এওয়ার্ড গ্রহন নিয়ে অনুভূতি সম্পর্কে জানতে চাইলে ‘RHP Organization (আরএইচপি অর্গানাইজেশন)’ ফাউন্ডার ফারহান কামাল জানান, দেশ সেবা লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২৪ অর্জন করায় ‘RHP Organization (আরএইচপি অর্গানাইজেশন)’ পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছি। “এই সম্মান প্রাপ্তি আমাদের জন্য অনুপ্রেরণার উৎস। দেশের মানুষের জন্য নিবেদিতভাবে কাজ করে যাওয়ার মানসিকতাই আমাদের শক্তি। এই অর্জন আমাদের সংগঠনের সদস্যদের কঠোর পরিশ্রম এবং সমাজে ইতিবাচক পরিবর্তন আনার প্রতিশ্রুতির প্রতিফলন।”

তিনি আরো জানান, “আমরা বিশ্বাস করি, দেশের সেবা করতে গেলে চ্যালেঞ্জ আসবে, কিন্তু সেই চ্যালেঞ্জগুলোকেই আমরা নতুন সম্ভাবনা হিসেবে গ্রহণ করি। এই সম্মান আমাদের কাজকে আরও গতিশীল করতে এবং সমাজের দুর্বল জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর জন্য আমাদের অঙ্গীকারকে আরও দৃঢ় করবে। আমরা ধন্যবাদ জানাই আমাদের সকল সহকর্মী, সমর্থক, এবং শুভাকাঙ্ক্ষীদের, যাদের অবিরাম সহযোগিতায় এই অর্জন সম্ভব হয়েছে।”

এছাড়াও আয়োজক দুই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এম. শাফাক হোসাইন এবং সোলাইমান আহমেদ জিসান এর বক্তব্যের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে।