ঢাকাবৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০২৪

এইচএসসি পরীক্ষায় ফেল করায় মেলান্দহে শিক্ষার্থীর আত্মহত্যা

রবিউল ইসলাম
অক্টোবর ১৭, ২০২৪ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

 

রবিউল ইসলাম

জামালপুর প্রতিনিধি:

এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য (ফেল) করায় জামালপুরের মেলান্দহ উপজেলায় মোঃ তারেক আহমেদ (২২) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। নিজ বাড়িতে তার গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেন তিনি।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলার হরিপুর ভাটিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থী ওই এলাকার মোঃ চান মিয়ার (মনোয়ার) এর ছেলে। তারেক মেলান্দহ সরকারি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিয়েছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার ফলাফল প্রকাশিত হওয়ার পর একটি কম্পিউটারের দোকানে গিয়ে নিজের ফলাফল দেখতে গিয়ে ফেল করার বিষয়টি জানতে পারে। পরে পরিবার বিষয়টি জানলে তাকে বকাঝকা করে বাড়ি থেকে বের হয়ে যেতে বলে।

বুধবার দুপুরে বাড়িতে কেউ না থাকার সুযোগে নিজের থাকার ঘরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে তারেক। পরে নিহত শিক্ষার্থীর ছোটবোন তানজিলা (১১) বিষয়টি দেখতে পেয়ে তার ডাক-চিৎকারে আশপাশের লোকজন গিয়ে লাশ নামিয়ে রাখে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে মেলান্দহ থানা পুলিশ। তবে পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত না করেই সুরতহাল করে আইনী প্রক্রিয়ায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে।

বিষয়টি নিশ্চিত করে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ মাসুদুজ্জামান

জানান, গলায় ফাস নিয়ে আত্মহত্যা করে শিক্ষার্থী তারেক। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় সুরতহাল তৈরির পর যথাযথ আইনি ব্যবস্থায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।