ঢাকাবুধবার , ৮ ফেব্রুয়ারি ২০২৩

খানসামায় রান্নাঘরের আগুনে ১৫টি পরিবারের ঘরবাড়ি পুড়ে ছাঁই

Siam Hossen
ফেব্রুয়ারি ৮, ২০২৩ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!
   
                       

খানসামা প্রতিনিধিঃ-

দিনাজপুরের খানসামা উপজলোয় রান্না ঘরের আগুনে ১৫ টি পরিবারের ঘরবাড়ি পুড়ে ছাই।

বুধবার দিবাগতরাত আনুমানিক ১২ঃ২০ মিনিটে উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের ছাতিয়ান গড় গ্রামের ৭ নং ওয়ার্ডের তারাপদ পাড়ায়(ঝাইয়া পাড়া) এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা হলেনঃ পরেশ(১),পরেশ (২) খোকারাম,সুবাস,কানাই,জীবন,গোবিন্দ,ছত্রমোহন,চন্দ্রমোহন,শুনিল,উপেন,খনিজ,গিরেন,তিলক ও ব্রজেন।

স্থানীয় সূত্রে জানা যায়,পরেশ চন্দ্র রায় নামের একজনের রান্নাঘর থেকে আগুনের সুত্রপাত হয়েছিল।পরে প্রতিবেশী তিলক রায় ও জীবন আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করে। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়লে বসত ঘর,রান্নাঘর, ঘরে থাকা সব আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। পরে এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং পরবর্তীতে নীলফামারীর উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং খানসামা ফায়ার র্সাভিস স্টেশনের একটি ইউনিটের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম বলেন,অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে আমরা তড়িৎ গতিতে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে যাই। পরবর্তীতে খানসামা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে যায় তখন দুই ইউনিট মিলে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।
তিনি আরো বলেন, এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা কাম্য নয়। সকলের সচতেনতাই পারে অগ্নিকাণ্ডের ক্ষতির হাত থেকে রক্ষা করতে।

খানসামা ফায়ার র্সাভিস ও সিভিল ডিফেন্সের লিডার নজরুল ইসলাম বলেন, রান্না ঘরের চুলা থেকে আগুনের সুত্রপাত ঘটে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

খবর শুনে ঘটনাস্থলে সকালে ছুটে গিয়ে তাদের খোজখবর নেন এবং উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ১৫ টি পরিবারকে নগদ ২ হাজার করে আর্থিক অনুদান এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রতিটি পরিবারে ২টি করে মোটঃ ৩০ টি কম্বল তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন,ইউএনও রাশিদা আক্তার ও পিআইও এনামুল হাসান।

এ ছাড়াও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৭ নং ওয়ার্ডের মেম্বার মো.তমিজ উদ্দিন চাউল ৫ কেজি,আলু ১কেজি,তেল ১কেজি,মুড়ি ৫ কেজি করে তুলে দেন।

এদিকে রাতেই ঘটনাস্থলে পৌঁছে খোজ খবর নেন ৩নং আঙ্গারপাড়া ইউনিয়ন চেয়ারম্যান মোস্তফা আহমেদ শাহ।