ঢাকাবুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৩

শ্রীবরদীতে স্ত্রীকে হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব

এসডি সোহেল রানা
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ৪:৫০ অপরাহ্ণ
Link Copied!
   
                       

স্টাফ রিপোর্টার,
মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) ভোর রাতে ঢাকার বাড্ডা থানার সাতারকুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিকেলে শেরপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানায় র‌্যাব। এর আগে, ২০২০ সালের ১৪ অক্টোবর আসামীর অনুপস্থিতিতেই যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও অনাদায়ে অর্থদন্ড প্রদান করেন আদালত। ঘটনার পর থেকেই আসামী পলাতক ছিলেন।

জানা গেছে, আসামী নজরুল ইসলাম (৪২), তিনি উপজেলার বাবেলাকোনা এলাকার নইমুদ্দিনে ছেলে। তার দুটি সন্তান রয়েছে।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, শ্রীবরদী উপজেলার সীমান্তঘেঁষা বাবেলাকোনা গ্রামের মৃত আব্বাসের মেয়ে আজেদার সাথে একই গ্রামের নইমুদ্দিনে ছেলে নজরুলের বিয়ে হয়। বাবার বাড়ী পাশাপাশি হওয়ায় আজেদা বাবার বাড়ীতেই থাকতো। অভাব-অনটনের সংসারে সবসময় ঝগড়া-বিবাদ লেগেই থাকতো তাদের। দাম্পত্য জীবন চলাকালে তাদের ঘরে দুটি সন্তান জন্মগ্রহণ করে। ঘটনার আগের দিন তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। ২০০৮ সালের মে মাসের ২৩ তারিখে দুপুরে নজরুল তার শ্বশুর বাড়ীতে এসে স্ত্রীকে জোর করে নিজ বাড়ীর দিকে টেনে হেছড়ে নিয়ে যেতে থাকে। পরে বাড়ীর পাশের একটি ধান ক্ষেতে নিয়ে গিয়ে ধারালো দা দিয়ে গলা কেটে স্ত্রীকে হত্যা করে পালিয়ে যায়। ওইদিনই আজেদার ভাই সুজন রাজা বাদী হয়ে শ্রীবরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

পরবর্তীতে সকল স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে ২০২০ সালের ১৪ অক্টোবর আসামী নজরুলকে দোষী সাব্যস্ত করে তার অনুপস্থিতিতেই যাবজ্জীবন কারাদন্ডসহ অনাদায়ে অর্থদন্ডের আদেশ দেন আদালত। পরে র‌্যাব তথ্য-উপাত্ত ও প্রযুক্তির মাধ্যমে অভিযান শুরু করে। মঙ্গলবার ভোর রাতে ঢাকার বাড্ডা থানার সাতারকুল রোডস্থ বিসমিল্লাহ মার্কেটের আল বাকের কাঠ বিতানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১৪’র একটি টিম।

র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান বলেন, দীর্ঘদিন ধরে আসামী পলাতক ছিলো। আমরা বিভিন্ন তথ্য-উপাত্ত যাচাই শেষে প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান নিশ্চিতের পর অভিযান করে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হই। আসামীকে শ্রীবরদী থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরণের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবেও বলে জানান তিনি।ল