ঢাকামঙ্গলবার , ২১ ফেব্রুয়ারি ২০২৩

ঠাকুরগাঁওয়ে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Siam Hossen
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ৬:৩৬ অপরাহ্ণ
Link Copied!
   
                       

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২.০১ মিনিট থেকেই জেলা আওয়ামীলীগ, জেলা বিএনপি, বিচার বিভাগ, ঠাকুরগাঁও জেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করা হয়। এ সময় আ’লীগের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, বিচার বিভাগের নেতৃত্বে ঠাকুরগাঁও জেলা বিজ্ঞ দায়রা জজ মামুনুর রশিদ, জেলা প্রশাসনের নেতৃত্বে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান, ঠাকুরগাঁও জেলা পুলিশ নেতৃত্বে পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা বিএনপি নেতৃত্বে মোঃ তৌমুর রহমান, জাতীয় পার্টির নেতৃত্বে জেলা জাপার সাধারণ সম্পাদক রাজিউর রেজা স্বপন চৌধুরী, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের নেতৃত্বে প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী সহ জেলা আওয়ামী লীগ, বিএনপি, ও বিভিন্ন অঙ্গ সংগঠন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্প মাল্য অর্পনের মধ্য দিয়ে ভাষা শহীদের শ্রদ্ধা জানান ।

শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সোমবার থেকেই জেলা প্রশাসনের আয়োজনে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে শিশুদের রচনা, হাতের লেখা, আবৃত্তি, সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং মঙ্গলবার থেকে ৭ দিন ব্যাপী বই মেলা ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান বাবলু, ঠাকুরগাঁও জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দীন আল আজাদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ।

পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের পুরস্কার বিতরন করা হয়। সন্ধায় ডিসি পর্যটন পার্কের মুজিববর্ষ চত্বরে আলোকসজ্জা ও মোমবাতি প্রজ্জলন শেষে বড় মাঠে মেলা প্রাঙ্গনে মনোজ্ঞ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।