ঢাকাশনিবার , ৩ ডিসেম্বর ২০২২

বাংলাদেশ নদী পরিব্রাজক দল শ্রীপুর শাখার ২০২২-২৩ এর নতুন কমিটি ঘোষনা

চঞ্চল খান
ডিসেম্বর ৩, ২০২২ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

   
                       

চঞ্চল খান, গাজীপুর:
বাংলাদেশ নদী পরিব্রাজক দল শ্র্রীপুর শাখার ২০২২-২৩এর নতুন কমিটি ঘোষনা করা হয়েছে । এই কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন কলাম লেখক ও রসায়নবিদ সাঈদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন পর্যটক সফি কামাল । নদী, নাব্যতা বৃদ্ধি, নদীর দখল ও দূষণ রোধে কাজ করা এবং বিভিন্ন ধরণের পরিবেশ বিষয়ক কাজ করে ইতিমধ্যেই সারা দেশব্যপি নদী পরিব্রাজক দল শ্রীপুর শাখা জনপ্রিয় হয়ে উঠেছে ।
শুক্রবার (২ ডিসেম্বর)বাৎসরিক নদী পর্যবেক্ষন ও পরিদর্শন অনুষ্ঠানে সংগঠনটির উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক ও শিক্ষানুরাগী ফিরোজ মিয়া, সাংবাদিক ও শিক্ষক মোতাহার খান, লেখক, সাংবাদিক ও কথা সাহিত্যিক শাহান সাহাবুদ্দিন । মূলত নতুন কমিটি সর্ব সম্মতিক্রমে উপদেষ্টাদের মত বিনিময়ের মাধ্যমে নতুন ভাবে প্রনয়ন করা হয় । বাংলাদেশ নদী পরিব্রাজক দল শ্রীপুর সাখারন২০২২/২৩ সালের কার্যকরী কমিটিতে সভাপতি নির্বাচিত সাঈদ চৌধুরী, সাধারণ সম্পাদক শফী কামাল, যুগ্ন সাধারন সম্পাদক চঞ্চল খান,সাংগঠনিক সম্পাদক জোবায়ের আহমেদসহ ১৬ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয় এবং ১২ জন উপদেষ্টা মণ্ডলীর সদস্য রাখায় এই কমিটিতে। কেন্দ্রীয় কমিটির অনুমোদনক্রমে আগামী এক বছর এই কমিটি সংগঠনটির দায়িত্ব পালন করবেন ।
উল্লেখ্য সাঈদ চৌধুরী ২০১৭ সাল থেকে কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন এবং এবার তৃতীয়বারের মত সভাপতি নির্বাচিত হলেন । তিনি নদী নিয়ে কাজ করার সুবাদে তিনবার জাতীয় নদী সম্মেলনে শ্রেষ্ঠ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ।