ঢাকাসোমবার , ১২ ডিসেম্বর ২০২২

নাটোরে ভেজাল গুড় তৈরি করায় ১লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বেল্লাল হোসেন বাবু, রাজশাহী বিভাগীয় প্রধান :
ডিসেম্বর ১২, ২০২২ ৯:১৬ অপরাহ্ণ
Link Copied!

   
                       

 

বেল্লাল হোসেন বাবু,
রাজশাহী বিভাগীয় প্রধান :

নাটোরের গুরুদাসপুর উপজেলায় ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রয়ের দায়ে দুই ব্যবসায়ীকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১১ ডিসেম্বর) রাতে উপজেলার চাঁচকৈড় বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন, উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলামের সহযোগিতায় চাঁচকৈড় এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রির দায়ে ৯ হাজার কেজি ভেজাল গুড়, ১৮ হাজার লিটার ভেজাল চিনির সিরাপ জব্দ করা হয়েছে। একই সঙ্গে ‘মেসার্স ভাই ভাই’ গুড় কারখানার মালিক দেলোয়ার হোসেনকে এক লাখ টাকা এবং ‘মেসার্স আজিজ সোনার’ গুড় কারখানার মালিক সুজন সোনাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে নাটোর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নির্দেশক্রমে জব্দ করা ভেজাল আলামতসমূহ ধ্বংস করা হয়েছে। পরে জরিমানার এক লাখ ২০ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করা হয় বলে জানান মেহেদী হাসান তানভীর।