ঢাকারবিবার , ৮ জানুয়ারি ২০২৩

নওগাঁয় ব্যাটালিয়ন (১৪ বিজিবি)’র ৫৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে প্রতিভোজ ও আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত”

উজ্জ্বল কুমার সরকার
জানুয়ারি ৮, ২০২৩ ৮:২৬ অপরাহ্ণ
Link Copied!

   
                       

উজ্জ্বল কুমার সরকার নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর পত্নীতলায় উৎসবমূখর ও আনন্দঘন পরিবেশে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবির ৫৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।
রবিবার (০৮ জানুয়ারি) সকালে ১৪ বিজিবির সদর দপ্তরে মিলাদ মাহফিল, দোয়া মুনাজাত, তোবারক বিতরণ, পতাকা উত্তোলন বিশেষ দরবার এবং দুপুরে প্রীতিভোজ অনুষ্ঠিত হয়েছে। প্রীতিভোজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেঃ কর্নেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিবিজিএম, পিএসসি, ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর রাজশাহী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেঃ কর্নেল মোহাম্মদ আসাদুজ্জামান, পিএসসি, জি, অধিনায়ক, নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি)।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পত্নীতলা ব্যাটালিয়নের অধিনায়ক, লেঃ কর্ণেল মোঃ হামিদ উদ্দিন, পিএসসি, ভারপ্রাপ্ত উপ অধিনায়ক মেজর মুছলেহ উদ্দিন এবং জয়পুরহাট মহিলা ক্যাডেট কলেজ এর এ্যাডজুটেন্ড মেজর লুৎফুন নাহার মাসুমা। পত্নীতলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডা. খালিদ সাইফুল্লাহ, পত্নীতলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফতাব উদ্দিন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ পত্নীতলা ব্যাটালিয়নের সকল স্তরের সৈনিকবৃন্দ প্রমূখ। বিকেলে প্রীতি ভলিবল খেলা এবং সন্ধ্যায় “ সীমান্তে উল্লাস” সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উল্লেখ ১৯৬৭ সালের ০৮ জানুয়ারি চট্টগ্রামের ডবলমুরিং এর তৎকালীন ইপিআর এর ১৪তম উইং হিসেবে বর্তমান পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) প্রতিষ্ঠা লাভ করে। দীর্ঘ ১৯৬৭ সাল হতে অদ্যাবধি এই ব্যাটালিয়ন সরকার কর্তৃক অর্পিত সকল দায়িত্ব এবং দেশমাতৃকার সীমান্ত রক্ষার মত পবিত্র দায়িত্ব অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও সুনামের সাথে পালন করে আসছে।
উল্লেখ্য, ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে এই ব্যাটালিয়নের ৩৫ জন বিভিন্ন পদবীর সৈনিক শহীদ হন এবং ১৯৮৪ সালে পার্বত্য চট্টগ্রামের মারিশ্যায় দায়িত্ব পালনকালে তথাকথিত শান্তিবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে ০২ জন সৈনিক শাহাদাৎ বরণ করেন।