ঢাকাসোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩

বেনাপোলে যাত্রীর জুতায় লুকানো ৩০ হাজার ডলার, অবশেষে বিজিবির কাছে ধরা

মোঃ নজরুল ইসলাম
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

   
                       

মোঃ নজরুল ইসলাম- বিশেষ প্রতিনিধি

যশোরের বেনাপোলে ঢাকা গামী কলকাতা থেকে আসা একটি যাত্রীবাহী বাস তল্লাশি করে ৩০ হাজার মার্কিন ডলার সহ তোফাজ্জল হোসেন (৫২) নামে এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। রোববার (১৯ ফেব্রুয়ারী)রাত ১০সময় বেনাপোল আমড়াখালী বিজিবি চেকপোস্টে নিয়মিত তল্লাশি কালে এক ব্যক্তির জুতার ভেতর থেকে এই ডলার উদ্ধার করা হয় বলে জানান যশোর ৪৯ বি‌জি‌বি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট ক‌র্নেল আহমেদ হাসান জামিল।

আটক তোফাজ্জল এর বাড়ি মুন্সিগঞ্জ জেলায়। আহমেদ হাসান জামিল বলেন, আমড়াখালী বিজিবি চেকপোস্টে নিয়মিত তল্লাশির অংশ হিসেবে কলকাতা থেকে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস তল্লাশি করা হয়। এসময় একজন যাত্রীর আচরন সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসবাদ করা হয়। পরে তার দেহ তল্লাশি করে পায়ের জুতার মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় ৩০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়। যা বাংলাদেশি মুদ্রায় ৩৩ লাখ টাকার সমান। এসময় তার ব্যাগ তল্লাশি করে ভারতীয় ১টি আই ফোনসহ ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।জব্দকৃত মোবাইল ফোন ও ইউএস ডলারের সর্বমোট সিজার মূল্য ৩৩ লাখ ৪০ হাজার টাকা।”

ডলার গুলো অবৈধভাবে ওই ব্যক্তি বহন করছিল বলে জানান বিজিবি। জব্দকৃত মোবাইল ও ইউএস ডলারসহ তোফাজ্জল হোসেনকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এই বিজিবি কর্মকর্তা।