ঢাকাবুধবার , ৮ মার্চ ২০২৩

নওগাঁর ৯নংচেরাগপুর ধনজইল কেন্দ্রীয় শ্রীশ্রী রাধাগোবিন্দ মহানাম১৫তম যজ্ঞানুষ্ঠান ২৪ প্রহরব্যাপী অনুষ্ঠান অনুষ্ঠিত

উজ্জ্বল কুমার সরকার
মার্চ ৮, ২০২৩ ১০:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

   
                       

উজ্জ্বল কুমার সরকার নওগাঁঃ

নওগাঁ জেলা মহাদেবপুর উপজেলা ৯ নং চেরাগপুর ইউনিয়নের ধুনজইল কেন্দ্রীয় শ্রীশ্রীরাধাগোবিন্দ মহানামের১৫তমযজ্ঞানুষ্ঠান ও, ২৪ প্রহর কালীন লীলা কীর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত। নওগাঁ মহাদেবপুর শুনিবার ১৯ ফালগুন (৪ মার্চ )গীতা পাঠ মঙ্গলঘট স্থাপন ও শুভ অধিবাস, ২০ শে ফাল্গুন ৫ই মার্চ রবিবার থেকে দিবারাত্রি নাম কীর্তন প্রতিবারের ন্যায় এবারও ধর্মীয় আচার অনুষ্ঠানাদির মধ্যদিয়ে রাত ১০ টায় শুভ অধিবাস ও মঙ্গলঘট স্থাপন এবং শ্রী শ্রী কৃষ্ণের দোলযাত্রা ও শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর ৫৩৮ তম জন্ম তিথি উপলক্ষে ১৯ ফালগুন ( ৪ মার্চ ) পূর্ব অরুনদয় থেকে শুনিবার ২৪ শে ফালগুন (০৯ মার্চ ) অরুণোদয় পর্যন্ত ২৪প্রহর ( ৩ দিন) ব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন এবং
মঙ্গলবার ২৪ ফালগুন (০৯ মার্চ ) শ্রী শ্রী রাধা গোবিন্দের কালীন লীলা কীর্তন শ্রীশ্রী গোবিন্দ জিওর মন্দির উৎসব অঙ্গনে অনুষ্ঠিত হবে । পরিবেশনায়-বাল্য সম্প্রদায় – এনায়েতপুর পালপাড়া,বালুভরা বদলগাছী।
অষ্টসখি সম্প্রদায়-সুন্দরগঞ্জ গাইবান্ধা,
রাধাগোবিন্দ-সম্প্রদায় ঢেকড়া বদলগাছী নওগাঁ,
শ্রীহ্রীদয় চন্দ্রপাল পিরগঞ্জ রংপুর,
শ্যামরায়-সম্প্রদায়- শ্রীগয়ানাথ সরকার চাপাইনবয়াবগঞ্জ
নিত্যানন্দ সম্প্রদয়-দ্বিদল কৃষ্ণ রায় বগুড়া
রাধারানী সম্প্রদায়- শ্রীমতি রাধারানী রাজশাহী।

শ্রীশ্রী নাম সুধা পরিবেশনায়ঃ
বৃহস্পতিবার ২৪ ফালগুন ( ০৯ মার্চ ) ভোরে নগরকীর্তন ও মধ্যাহ্নে মহাপ্রভুর ভোগরাগ , বিকেলে মহাপ্রসাদ মহাপ্রসাদ বিতরণ ও মহন্ত বিদায়। সেবায়েত ( পরম বৈষ্ণব ) মহামায়া ধুনজইল কেন্দ্রীয় শ্রীশ্রীরাধাগৌবিন্দ মন্দির মহাদেবপুর নওগাঁ। শ্রী শ্রী গোবিন্দ মন্দির পরিচালনা কমিটির বলেন, গত ২/৩ বছর যাবত করোনা মহামারীর কারনে স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে হরিনাম সংকীর্তন করতে হয়েছে। এতে হরিনাম পিপাসু ভক্তরা পরিপূর্ণভাবে হরিনাম সংকীর্তনের আনন্দ পায়নি। কিন্তু এবার পুরোপুরি ভক্তহৃদয়ে হরিনাম সংকীর্তনের অমিয় বাণী পৌঁছে দেওয়ার মত আয়োজন করা হয়েছে। এবার আমরা পূর্বের ন্যায় অনুষ্ঠানে ভক্তদের জন্য হরিনাম সংকীর্তন চলাকালীন যথেষ্ট পরিমাণ প্রসাদের ব্যবস্থা সহ কৃষ্ণ প্রেমী ভক্তদের মাঝে আরো বেশি আনন্দ দিতে সক্ষম হবো।