ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩

নওগাঁ সেনাবাহিনীতে চাকুরি দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতা হারুন রশীদকে আটক করেছে র‍্যাব

উজ্জ্বল কুমার সরকার
মার্চ ১৯, ২০২৩ ১১:০৫ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

উজ্জ্বল কুমার সরকার নওগাঁঃ

নওগাঁর বাদলগাছী উপজেলার জিধিরপুর এলাকা হতে শনিবার পূর্ব রাত সাড়ে ১২ টারদিকে ভূয়া নিয়োগপত্র দিয়ে ১৩ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতা মোঃ হারুনুর রশিদ (৪০) নামের এক প্রতারক যুবককে আটক করেছে র‍্যাব। আটককৃত হারুনুর রশিদ নওগাঁর বদলগাছী উপজেলার জিধিরপুর গ্রামের মৃত আব্দুল জলিল মন্ডলের ছেলে।
সত্যতা নিশ্চিত করে র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে জানানো হয়, হারুনুর রশিদ প্রতারক চক্রের ৩/৪ জনের সিন্ডিকেটের মূল হোতা। তারা দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণার সাথে জড়িত ছিল। তার উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে দৃঢ় সম্পর্ক রয়েছে বলে চাকুরি প্রার্থীদের আশ্বস্ত করেন। এই সিন্ডিকেট কখনও কখনও অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে বা ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। ২০২২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে সে এক প্রার্থীর সাথে যোগাযোগ করে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার জন্য অবৈধভাবে ১৩ লাখ টাকা নেয় এবং একটি নিয়োগপত্র দেন। পরে ওই পদে যোগদান করতে যাওয়ার পর তার ভূয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন ভুক্তভোগী। পরে ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করলে র‌্যাবের অভিযানিক দল কয়েকটি ভূয়া নিয়োগপত্র সহ তাকে গ্রেফতার করেন।
পরবর্তীতে তার বিরুদ্ধে জেলার বদলগাছি থানায় মামলা দায়ের পূর্বক শনিবার বিজ্ঞ আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন র‍্যাব।