ঢাকাশনিবার , ১০ ডিসেম্বর ২০২২

মেহেরপুরে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

Siam Hossen
ডিসেম্বর ১০, ২০২২ ৫:৩৭ অপরাহ্ণ
Link Copied!
   
                       

নিজস্ব প্রতিনিধিঃ
মেহেরপুরে ৭৪ তম বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১০ ডিসেম্বর), সকাল সাড়ে ১০ টার দিকে মেহেরপুর শহরের মল্লিক পুকুরের পার্শে ডক্টরস ল্যাবের তৃতীয় তলায় এ সভা অনুষ্ঠিত হয়।
আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা “আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন”, মেহেরপুর জেলা শাখা’র আয়োজনে এবং হেল্প ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন, মেহেরপুর জেলা শাখার সভাপতি ও সিনিয়র সাংবাদিক কামরুজ্জামান খাঁন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মেহেরপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট রফিকুল আলম এবং পথিকের পাঠশালার পরিচালক রফিকুল ইসলাম পথিক।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন, মেহেরপুর জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক ও হেল্প ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক পুষ্টিবিদ দিলারা জাহান।
এসময় অন্যান্যের মধ্যে, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন, মেহেরপুর জেলা শাখা’র সহ-সভাপতি আলহাজ্ব মহিদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মাজিদ আল মামুন, দপ্তর সম্পাদক আক্কাস আলী, অর্থ সম্পাদক আরিফ হোসেন, সদস্য আনোয়ার হোসেন, হামিদুল হক, মিজানুর রহমান, রবিউল ইসলাম, গোলাম মর্তুজা, শফিউল ইসলাম,
সূর্যোদয় আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক নূর আলম, সদস্য শফিকুর রহমান সেন্টু, ব্যবসায়ী শরিফুল ইসলাম, সাংবাদিক এম. সোহেল রানা, সাজ্জাদ হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে হেল্প ফাউন্ডেশনের উদ্যোগে মেহেরপুর শহরের রুমা খাতুনকে স্বাবলম্বী করতে একটি সেলাই মেশিন, অসহায় নাসিমা খাতুন ও সেলিনা পারভীন এবং প্রতিবন্ধী জাহাঙ্গীর আলমকে চলার পথে সামান্য সহযোগিতায় নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।
আলোচনা সভার পূর্বে মল্লিক পুকুরের পাড় থেকে একটি র্যালি বের করা হয়। র্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ডক্টরস ল্যাবের সামনে এসে শেষ হয়।

মাজিদ আল মামুন
মেহেরপুর প্রতিনিধি
০১৯১৫৩৫১৪৯৮