ঢাকাশুক্রবার , ৯ ডিসেম্বর ২০২২

শেরপুরে স্বেচ্ছাসেবক লীগ’কে সুসংগঠিত ও ঐক্যবদ্ধ করতে কাজ করছে সানি

জাকির আহম্মদ জিম বিশেষ প্রতিনিধি (বগুড়া)
ডিসেম্বর ৯, ২০২২ ৮:০৩ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

জাকির আহম্মদ জিম
বিশেষ প্রতিনিধি (বগুড়া)
উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগকে সুসংগঠিত ও ঐক্যবদ্ধ হয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক নূরে আলম সানি। উপজেলার দশটি ইউনিয়নের প্রতিটি ওর্য়াডে রয়েছে তার বিচরণ। উপজেলা স্বেচ্ছাসেবক লীগসহ উপজেলার সকল ইউনিটকে সুসংগঠিত ও ঐক্যবদ্ধ করতে বদ্ধপরিকর তিনি।
ছাত্র জীবন থেকেই রাজনীতি হাতেখড়ি তার। ১৯৯৯ সালে ৬ নং ওয়ার্ড (বিপুল-এনামুল ) ছাত্রলীগ শেরপুর পৌরসভা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক, ২০০৩ সালের ১০ অক্টোবর শেরপুর শহর ছাত্রলীগ (খোকন-দুলাল) শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক, ২০০৪ সালে শেরপুর উপজেলা ছাত্রলীগ (তাজু-ভুট্টো) শাখার স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক, ২০১০ সালে বগুড়া জেলা ছাত্রলীগ (জুয়েল -হিরো) শাখার কার্যনির্বাহী সদস্য হিসেবে দাযিত্ব পালন করেছেন। সম্মুখে থেকে সবসময় জনপ্রিয় ছাত্রনেতা হিসেবে ছাত্রলীগের নেতৃত্ব দিয়ে গেছেন। কখনোই তিনি নিরাস হননি,এগিয়ে চলেছেন নিজের সঠিক গন্তব্যেও দিকে। সর্বদা দলের দিক নির্দেশনা মেনে চলেছেন। রাজপথের প্রতিটি আন্দোলন সংগ্রামে সাহসীকতার সাথে সম্মুখে ছিলেন নেতা কর্মীদের সাথে।
রাজপথ তার ঋণ কখনোই রাখেনা যথা সময়েই তা ফিরিয়ে দেয়। ২০১৮ সালের ডিসেম্বরে বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ.কে.এম.আছাদুর রহমান দুলু ও সাধারণ সম্পাদক এ্যাড.জাকির হোসেন নবাব ছাত্র রাজনীতি থেকে তিলে তিলে গড়ে ওঠা জনপ্রিয় ছাত্র নেতা নূরে আলম সানি কে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শেরপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করেন। শেরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগকে মাঠ পর্যায়ে প্রতিটি প্রান্তরের নেতা কর্মীর সাথে রয়েছে তার নিবির সুসম্পর্ক। প্রতিটি ইউনিটকে সুসংগঠিত ও শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন সবসময়। প্রতিটি ইউনিয়নের ওয়ার্ড কমিটি করছেন তৃণমূলের নেতা কর্মীদের সাথে নিয়ে। উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটির প্রতিটি নেতা তার দেখানো নির্দেশনা অনুযায়ী সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছে।
রাজনীতি পাশাপাশি তিনি সামাজিক ভাবেও সমাজের কল্যাণে কাজ করে যাচ্ছেন। ২০১৪ সালে শেরপুর উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং ২০১৬ সালের উত্তর শেরপুরের সুনামধন্য মহিলা শিক্ষা প্রতিষ্ঠান রামেশ্বরপুর শামসুল উলুম বালিকা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও শেরপুর উপজেলা দলিল লেখক সমিতির সহ সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
শেরপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীদের কাছে নূরে আলম সানি একটা ব্যান্ড হিসেবে পরিচিত।