ঢাকাবৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২

দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর পাশে এসে মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন ইউএনও।

রিয়াদুন্নবী রিয়াদ নিজস্ব প্রতিনিধি:
ডিসেম্বর ১, ২০২২ ৭:৩১ পূর্বাহ্ণ
Link Copied!
                       

 

রিয়াদুন্নবী রিয়াদ নিজস্ব প্রতিনিধি:

ইসলামের অন্যতম বিধান হচ্ছে অসহায়, নিঃস্ব ও দরিদ্র মানুষকে সাহায্য-সহযোগিতা করা। তাদের অভাব পূরণ করা, তাদের খাদ্য, বস্ত্র, চিকিৎসার ব্যবস্থা করা।
দানের মাধ্যমেই আল্লাহ তাআলার ভালোবাসা, ক্ষমা এবং সওয়াব অর্জিত হয়; যা আখিরাতে জাহান্নাম থেকে মুক্তি এবং জান্নাতে প্রবেশের অন্যতম মাধ্যম।
রংপুরের গংগাচড়া উপজেলার সদর ইউনিয়নের দোলাপাড়ার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী শামীম মিয়া চলতি শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগে চান্স পেয়েছে।
সরজমিনে দেখা যায়, শামীমের বাবা মা দরিদ্র। শামীমকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দেয়া, বই কেনা বা শামীমের মাসিক থাকা খাওয়ার খরচ চালানো তার দরিদ্র বাবা মায়ের পক্ষে সম্ভব নয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দিন পিএএ বলেন, আজ সে তার বাবা মাসহ কোন উপায় না পেয়ে ,হয়ত কারো নিকট থেকে জেনে শামীম তার স্বপ্ন পূরণ করার জন্য বাবা মা সহ আমার নিকট আসে। শামীমের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আজ উপজেলা প্রশাসন, গংগাচড়া এর উদ্যোগে স্থাপিত ” মানবিক সহায়তা বক্স” এ প্রাপ্ত অর্থ থেকে নগদ ২০,০০০/- (বিশ হাজার) টাকা শামীম ও তার বাবা মায়ের হাতে তুলে দেয়া হল এবং তার বই কেনা, থাকা খাওয়ার ব্যয়ভার বহন করার প্রতিশ্রুতি দেয়া হল।
শামীমের মত এমন অনেক দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর সরকারি মেডিকেল কলেজ,পাবলিক বিশ্ববিদ্যালয়, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পড়াশোনার জন্য যাবতীয় খরচ বহন করছে উপজেলা প্রশাসন।
গংগাচড়া উপজেলায় গত ৩ ফেব্রুয়ারি এরশাদ উদ্দিন পিএএ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। যোগদান করেই তিনি তার অফিস রুমে মানবিক সহায়তা বাক্স নামে একটি দান বাক্স খুলেছেন।অনেকেই বক্সে সহায়তার অর্থ দিয়ে প্রশান্তির হাসি নিয়ে ফিরছেন।