ঢাকাবুধবার , ৩০ নভেম্বর ২০২২

সিরাজগঞ্জের তাড়াশে ৫২ বছর বয়সে এসএসসি পাস করলেন এক কৃষক

মোঃ মাহবুবুর রহমান, চলনবিল প্রতিনিধি:
নভেম্বর ৩০, ২০২২ ১১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

 

মোঃ মাহবুবুর রহমান, চলনবিল প্রতিনিধি:
সিরাজগঞ্জের তাড়াশে ৫২ বছর বয়সে এবার এসএসসি পাস করলেন মো. আব্দুল মতিন মহসিন নামে এক ব্যক্তি। এদিকে এই বয়সে এসএসসি পাস করায় উচ্ছ্বসিত রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাস্টার্স এ ফার্স্ট ক্লাস ফার্স্ট হওয়া ডিনস অ্যাওয়ার্ড প্রাপ্ত তার মেয়ে।

শুধু মেয়েই নয়, উচ্ছ্বসিত সেই ব্যক্তি, তার শিক্ষক ও আত্মীয়-স্বজনরাও। জীবনের অনেক চড়াই-উৎরাই পাড়ি দিয়ে এই বয়সে মনবল অক্ষুণ্ণ রেখে এসএসসি পাস করায় তাকে অভিনন্দনও জানাচ্ছেন সবাই। তিনি কম্পিউটার ট্রেডে কারিগরি বিভাগ থেকে জিপিএ ৪.৬১ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। মো. আবদুল মতিন মহসিন সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের খরখরিয়া গ্রামের মৃত জোমশের আলী ভূঁইয়ার ছেলে। পেশায় একজন কৃষক হলেও তিনি একজন সাংস্কৃতিক কর্মীও। গান-নাটকের পাশাপাশি করেন রাজনীতি। এর আগে হয়েছিলেন ইউপি সদস্য প্রার্থীও।

তিনি কুসুম্বি নাজাতুল্লাহ আয়েশা মেমোরিয়াল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে কারিগরি বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নেন। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। মেয়ে অলিভা আক্তার মায়া ভাই বোনের মধ্যে বড় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সংস্কৃত বিভাগে অনার্স ও মাস্টার্সে এ ফার্স্ট ক্লাস ফার্স্ট ও ডিনস অ্যাওয়ার্ডপ্রাপ্ত।