ঢাকাবৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি ২০২৩

জবি ফার্মেসী বিভাগের ১৫তম বর্ষপূর্তি উদযাপিত

শেখ শাহরিয়ার হোসেন, জবি প্রতিনিধি
ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৯:৩৪ অপরাহ্ণ
Link Copied!
   
                       

 

শেখ শাহরিয়ার হোসেন, জবি প্রতিনিধি

: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে ফার্মেসী বিভাগের ১৫তম বর্ষপূর্তি পালিত হয়েছে। পুরো ক্যাম্পাস পরিণত হয়েছে ফার্মেসী বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মিলনমেলায়।

বৃ্হষ্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বর্ষপূর্তি উপলক্ষে রং-বেরঙের বেলুন, ফেস্টুন, ব্যানার ও নজরকাড়া কারুকাজে সাজানো হয় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তন। সকাল ১১ টায় কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

উপাচার্য ড. ইমদাদুল হক বলেন, “২০০৫ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর সফলভাবেই বিশ্ববিদ্যালয়টি সামনের দিকে এগিয়ে চলছে। তাছাড়া, আমরা কারো সাথে কম্পেয়ার করতে চাই না, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় নামেই পরিচিত হতে চাই। আমাদের এখানে বিভিন্ন সীমাবদ্ধতা থাকার পরও শিক্ষার্থীরা সবক্ষেত্রে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে এগিয়ে যাচ্ছে। আমরা চাই, এখান থেকেই শিক্ষার্থী নিজেদের যথাযোগ্য করে গড়ে তুলে সোনার বাংলাদেশ গড়তে সচেষ্ট হবে। ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা এবিষয়ে যর্থাথ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।”

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ স্মৃতিচারণ করে বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সময়ে বিএনপি-জামাত সরকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহ আরো দুটি বিশ্ববিদ্যালয়ের জন্য আইন প্রণয়ন করে যে আগামী পাঁচ বছর পর বিশ্ববিদ্যালয়গুলো তাদের নিজেদের অর্থায়নে পরিচালিত হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ, তিনি ক্ষমতায় এসে এই আইন ভেঙে দিয়েছেন। এখন আমাদের শিক্ষার্থীদের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মত নিজেদের টাকা দিয়ে পড়তে হয়না।

অনুষ্ঠানে উপস্থিত বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ডিরেক্টর মনজুরুল আলম জানান, “নিয়োগের ক্ষেত্রে আমরা সারা দেশের অনেক শিক্ষার্থীদের আবেদন পেয়ে থাকি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবেদনও আমরা পাই। তবে আজ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কোনো শিক্ষার্থীর নিয়োগ পাওয়ার আবেদন আমরা বাতিল করবো না। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে যারাই এখানে আবেদন করবে, তাদেরই এখানে কাজের সুযোগ করে দেওয়া হবে।”

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মোশাররফ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো: মনিরুজ্জামান খন্দকার, ফার্মেসি অনুষদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. সিতেশ চন্দ্র বাছার, এসকায়েফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের নির্বাহী কর্মকর্তা মোঃ মতিয়ার রহমান এবং প্যারাগন ফার্মাসিউটিক্যালের ভাইস-প্রেসিডেন্ট ড. মোহাম্মদ শামীম। অনুষ্ঠানের আহবায়ক হিসেবে ছিলেন সহযোগী অধ্যাপক ড. মোঃ মনির হোসেন।