ঢাকাশুক্রবার , ১৬ ডিসেম্বর ২০২২

নানা আয়োজনে কুবিতে বিজয় দিবস পালিত

Siam Hossen
ডিসেম্বর ১৬, ২০২২ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!
   
                       

কুবি প্রতিনিধি:

নানা আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) র‍্যালি শুরু হওয়ার আগে পায়রা ও বেলুন উড়িয়ে দিনটি উদযাপন শুরু হয়।

এরপর সকাল ১০ টা ২০ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে থেকে বিজয় র‍্যালি শুরু হয়ে শহিদ মিনারে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে ১০ টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী। এরপর কেন্দ্রীয় অনুমোদনপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও সংগঠনেরা পুষ্পস্তবক অর্পণ করেন।

শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্ভোদন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিভিন্ন বিভাগ, সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন শহিদের স্মরণ করে ও বিজয় দিবসের তাৎপর্যতা নিয়ে নিয়ে বক্তব্য রাখেন।

এরপর বিজয় দিবস উপলক্ষ্যে দুপুরে বিশ্ববিদ্যালয়ে ৫টি আবাসিক হলসমূহে উন্নত খাবারের আয়োজন করা হয়। এছাড়া বিকাল ৪ টা থেকে ৭ঃ৩০ পর্যন্ত বিশ্ববিদ্যালয় থেকে কেন্দ্রীয়ভাবে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন রাখা হয়েছে।