ঢাকাশনিবার , ১৭ ডিসেম্বর ২০২২

কচুয়া নানা আয়োজনে বিজয় দিবস পালিত 

মোঃ তরিকুল ইসলাম
ডিসেম্বর ১৭, ২০২২ ১০:৩২ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

মোঃ তরিকুল ইসলাম কচুয়া বাগেরহাট প্রতিনিধি

বিভিন্ন স্থানের মতো কচুয়া উপজেলা পরিষদ ও প্রসাশনের উদ্যোগে মহান বিজয় দিবস ২০২২ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল ১৬ ডিসেম্বর রাত ১২টা ১মিনিটে কচুয়া থানায় ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির শুভ সুচনা,সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী আধা-সরকারী,বেসরকারী,ব্যক্তি মালিকানাধীন ভবন ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন।
সকাল ৯টায় কচুয়া উপজেলা স্মৃতি সৌধে উপজেলা প্রশাসন সহ সকল সরকারি,সামাজিক,রাজনৈতিক,সাংস্কৃতিক সংগঠন,সাংবাদিক সংস্থা এবং শিক্ষা প্রতিষ্ঠান সমুহের আনুষ্ঠানিক পুষ্প স্তাবক অর্পন। পরে সকাল ১১টায় কুচকাওয়াজ ও ডিসপ্লে,বীর মুক্তিযোদ্ধাদের সম্বার্ধনা ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।দুপুর ১২ টায় বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের নিয়ে ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।পরবর্তীতে দুপুর ১২টা৩০ মনিটে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।একিসাথে প্রতিটি ইউনিয়ন পরিষদের সামনে ও স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান আলাদা ভাবে দিবসটি পালন করে। এছাড়াও উপজেলাধীন ধর্মীয় উপসনালয়গুলোতে বিশেষ মোনাজাত ও প্রার্থনা,বিকাল ৩ টায় উপজেলার সকল হাসপাতাল ও এতিম খানায় উন্নতমানের খাবার পরিবেশন।বিকালে উপজেলা তন্ময় মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান সহ সন্ধ্যায় কারিগরী কলেজ মাঠে বিজয় মেলার উদ্বোধন হবে।
কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধাদের সবংর্ধনা অনুষ্ঠান সহ সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার।অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ছিলেন উপজেলা ভাইস চেয়ারমান মোঃ ফিরোজ আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা বেগম, কচুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম,উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: সাইফুল ইসলাম,সাধারন সম্পাদক চেয়ারম্যান এসএম আবু বক্কার সিদ্দিক, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আলহাজ শিকদার হাবিবুর রহমান,প্রেস ক্লাবের সভাপতি খন্দকার নিয়াজ ইকবাল,সাধারণ সম্পাদক কাজী সাইদ,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কচুয়া উপজেলা শাখার সভাপতি মীর আওসাফুর রহমান মারুফ,সহ সভাপতি ও বিএমএফ টেলিভিশনের সাংবাদিক উজ্জ্বল কুমার দাস,সাধারণ সম্পাদক সূর্য্য চক্রবর্তী। এছাড়াও দিবসটি উপলক্ষে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার,বিভিন্ন রাজনৈতিক নেত্রীবৃন্দ,সরকারি-বেসরকারি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী,সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।