ঢাকাবুধবার , ২১ ডিসেম্বর ২০২২

জবি শিক্ষক সমিতির নেতৃত্বে আইনুল-লুৎফর

মেহেদী হাসান,
ডিসেম্বর ২১, ২০২২ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!
   
                       

মেহেদী হাসান, জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে সভাপতি হয়েছে অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক হয়েছে অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান। বুধবার (২১ ডিসেম্বর) বিকাল ৪টা ১৫ মিনিটে ভোটগণনা শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রধান নির্বাচন কমিশনার ড. মো. আবদুল আলীম ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে ৬৭৫ জন ভোটারের মধ্যে ৫০৫ জন ভোট প্রদান করেন।

নির্বাচনে সভাপতি পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ২৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অধ্যাপক আইনুল ইসলামের প্রতিদ্বন্দ্বী প্রার্থী রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান ২০৯ ট ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান ৩৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফ পেয়েছেন ১৬৭ ভোট। এছাড়া সহ-সভাপতি হয়েছেন গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সরোয়ার আলম, কোষাধ্যক্ষ ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ এর সহযোগী অধ্যাপক ড. মো. মিরাজ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এর সহযোগী অধ্যাপক ড. এ এম এম গোলাম আদম।

কার্যনির্বাহী কমিটির সদস্য পদে বিজয়ী হয়েছেন, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হোসেন, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দ আলম, পরিসংখ্যান বিভাগ এর অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান, ইসলামী স্টাডিজ বিভাগ এর অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন, সমাজবিজ্ঞান বিভাগ এর সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, ভূগোল ও পরিবেশ বিভাগ এর সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল মালেক, অর্থনীতি বিভাগ এর সহকারী অধ্যাপক দীপিকা মজুমদার, দর্শন বিভাগ এর সহকারী অধ্যাপক নুসরাত জাহান পান্না, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ এর সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম ও ফিন্যান্স বিভাগ এর সহকারী অধ্যাপক আয়েশা আক্তার।নির্বাচিত প্রতিনিধিরা রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় উপাচার্য তাদের মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে সমন্বিত রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আধুনিক এবং আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার জন্য সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।