ঢাকামঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০২৩

আন্ত:জেলা ডাকাত চক্রের ২ সদস্য পুলিশের হাতে গ্রেফতার

মোঃ আজিজুর বিশ্বাস,
সেপ্টেম্বর ২৬, ২০২৩ ৭:১৫ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় মজুমদারের বাড়িতে ডাকাতির ঘটনায় আন্ত:জেলা ডাকাত চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে লোহাগড়া থানা পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি তালা কাঁটার লোহার রেঞ্জ ও লোহার রড উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মকবুল হোসেন (৩০) ময়মনসিংহ জেলার নান্দাইল থানার চৈতন খালী গ্রামের মৃত রহমান আলীর ছেলে এবং মোঃ ইব্রাহিম (৩৮) ফরিদপুর জেলার সদরপুর থানার মেছেরডাংগী গ্রামের মৃত রজব আলী মুন্সির ছেলে। সোমবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে রবিবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে লোহাগড়া উপজেলার তেলকাড়া বেরীবাঁধ সুইচগেট এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের নালিয়া (উত্তরপাড়া) গ্রামে ২০ সেপ্টেম্বর রাত অনুমান ১টার দিকে সমর মজুমদারের দ্বিতীয়তলা বিল্ডিং বসত বাড়িতে অজ্ঞাতনামা ৩/৪ জন ডাকাত নিচতলার দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। ডাকাতরা অস্ত্রের মুখে সমর মজুমদারের ভাতিজা পলাশ ও পলাশের মা শোভা রাণীকে জিম্মি করে নগদ অর্থ, স্বর্ণালংকার ও ৩টি মোবাইল ফোনসহ মোট চার লক্ষ ষোল হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ২১ সেপ্টেম্বর সমর মজুমদার বাদী হয়ে লোহাগড়া থানায় একটি দস্যুতা মামলা দায়ের করেন। রবিবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিনের তত্ত্বাবধানে এসআই শেখ মো: মোরছালিন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে লোহাগড়া উপজেলার কোটাকোল ইউনিয়নের তেলকাড়া বেরীবাঁধ সুইচগেট এলাকা থেকে ডাকাত চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে।

এ সময় আসামিদ্বয়ের নিকট হতে একটি তালা কাঁটার লোহার রেঞ্জ এবং লোহার রড উদ্ধার করা হয়। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নাসির উদ্দিন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন আসামিদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। সংশ্লিষ্ট অন্যান্য আসামীদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
আটককৃত আসামিদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।