ঢাকাশনিবার , ৩১ ডিসেম্বর ২০২২

শিশু অপরাধীদের সংশোধনের জন্য সারাদেশে সেফ হোম করবে সরকার

Siam Hossen
ডিসেম্বর ৩১, ২০২২ ১১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

ডেস্ক রিপোর্ট ঃ

শুক্রবার ৩০ ডিসেম্বর রাত ৮ টায় শিশুদের প্রথম আন্তর্জাতিক গণমাধ্যম ” চাইল্ড মেসেজ ” বাংলা বিভাগের জনপ্রিয় আয়োজন ” শুনো আমাদের কথা’য় অংশ নেন জাতীয় সংসদের এমপি রুবিনা মিরা। শিশুরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে আনন্দিত ছিলো পুরো আয়োজন জুড়ে।আয়োজন সুত্রে জানা গেছে, প্রথমবারের মতো বিদেশী অতিথি কঙ্গো থেকে
অংশ নেন শিশু অধিকার নিয়ে জনপ্রিয় আয়োজনে।
কঙ্গো দেশটির শিশু অধিকার নিয়ে কাজ করা বিয়েনভেনু কে কাছ থেকে দেখতে পেয়ে শিশুদের আনন্দ কয়েকগুন বেড়ে যায়।

আয়োজনে এক শিশু জানতে চায়, আগামী বছর বই পেতে শিক্ষার্থীদের বিলম্ব হতে পারে বলে মিডিয়ায় এসেছে বিষয়টি কে উড়িয়ে দিয়ে জাতীয় সংসদের এই সাংসদ বলেন বিষয়টি গুজব ছড়ানো হচ্ছে।তবে! কাগজের সংকট বিষয়টি সত্য বলে স্বীকার করেন তিনি।

আরেক শিশু ঝিনাইদহ থেকে অনুরোধ করেন জাতীয় সংসদের এমুপি কে মেট্রোরেল ভাড়া যেন হাফপাশ রাখা হয় শিশু সহ শিক্ষার্থীদের জন্য তার অনুরোধ জানান।বিষয়টি সংসদে প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে বলে শিশুদের আস্বস্ত করেন সাবেক এই ছাত্রলীগ নেত্রী।

কঙ্গো থেকে অংশ নেওয়া দেশটির শিশু অধিকার নিয়ে কাজ করা বিয়েনভেনু বাংলাদেশ সরকারের কাছে ওষুধ সহ অর্থ সহায়তা চান জাতীয় সংসদের এমপি রুবিন মিরা’র মাধ্যমে।এসময় সাংসদ বলেন, কঙ্গো সরকার থেকে প্রস্তাবনা দিতে হবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তারপর ভেবে দেখবে বাংলাদেশ।

আয়োজনে নোয়াখালী জেলায় একাধিকবার বিভিন্ন সাফল্যে পুরস্কার প্রাপ্ত পুলিশের এসআই সালাউদ্দিন জাতীয় সংসদের এমপি রুবিন মিরা কে বলেন, শিশু অপরাধীদের সংশোধন জন্য সেফ হোম প্রয়োজন।বিষয়টির গুরুত্ব বিবেচনা করে জাতীয় সংসদের এমপি রুবিন মিরা বলেন, গুরুত্বপূর্ণ ইস্যুটি জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রীকে তুলে ধরবেন।পাশাপাশি তিনি এসময় জানান, সরকার সারাদেশে সেফ হোম করবে শিশু অপরাধীদের সংশোধনের জন্য। আরও জানা গেছে, এদিন উপস্থাপনা করেন শিশু সাংবাদিক ‘ ফাতেমা বিনতে কালাম “।

চাইল্ড মেসেজ নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলী বলেন, ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অব চাইল্ড বাস্তবায়নে এইভাবে সাহসের সঙ্গে কাজ করে যেতে চাই আমরা।