ঢাকাশনিবার , ৩১ ডিসেম্বর ২০২২

নওগাঁ।র‍্যাবের অভিযানে ভুয়া নিয়োগ পত্র সহ প্রতারক চক্রের মূল হোতা আব্দুল বারিক গ্রেফতার

উজ্জ্বল কুমার সরকার
ডিসেম্বর ৩১, ২০২২ ৯:০৭ অপরাহ্ণ
Link Copied!
   
                       

উজ্জ্বল কুমার সরকার নওগাঁ জেলা প্রতিনিধিঃ

ভুয়া নিয়োগপত্রসহ প্রতারক চক্রের মূল হোতা আটক। জয়পুরহাট জেলার কালাই থানার মোলামগাড়ী বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ৯টি ভূয়া নিয়োগ পত্রসহ প্রতারক চক্রের মূলহোতা আব্দুল বারিক বাকী (৫০) নামের একজনকে আটক করেছে র‍্যাব-৫, সিপিসি-৩।
শত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে প্রতিবেদক কে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের আভিযানিক দল কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে শনিবার বেলা পৌনে ১২ টারদিকে জেলার কালাই থানার কাদিরপুর গ্রামের মোঃ আইজ উদ্দিনের ছেলে আব্দুল বারিক বাকী কে আটক করা হয়।
র‍্যাব আরও জানান, আব্দুল বারিক ৩ জনের একটি সিন্ডিকেটের মূলহোতা। যেখানে ২০১৭ সাল থেকে সবাই দরিদ্র লোকদের সাথে প্রতারণামূলক কর্মকান্ড করে আসছে। তারা অবৈধ নিয়োগের মিথ্যা আশা দিয়ে বা কখনও কখনও ভূয়া নিয়োগপত্র প্রদান করে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। তিনি ২০২১ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার জন্য দুই প্রার্থীর কাছ থেকে টাকা নেন এবং ভুয়া নিয়োগপত্র দেন। পরে ওই পদে যোগ দিতে যাওয়ার সময় দুই প্রার্থী তাদের ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন।
এঘটনায় আটককৃতের বিরুদ্ধে জেলার কালাই থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন র‌্যাব।