ঢাকামঙ্গলবার , ২ এপ্রিল ২০২৪

স্মার্ট বাংলাদেশের লক্ষ্যে স্বাস্থ্য ও শিক্ষার জন্য দৌড়

দৈনিক প্রথম বাংলাদেশ
এপ্রিল ২, ২০২৪ ১০:৫১ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

সকলের জন্য স্বাস্থ্য ও শিক্ষার আহ্বানে তরুণদের অনুপ্রাণিত করতে ভার্চুয়াল মোডসহ একটি রানিং ইভেন্টের আয়োজন করছে সামাজিক ফিনটেক নেটওয়ার্ক ‘ইন্সপায়ারিং বাংলাদেশ’। বাংলাদেশের মানুষের ইতিবাচক গল্প বিশ্বব্যাপী প্রচারে আলোচনায় এসেছে প্রতিষ্ঠানটি।যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় আসন্ন মে মাসের ১০ তারিখে হাতিরঝিল থেকে শুরু হবে ‘হায়ার ইন্সপায়ারিং বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স রান-২০২৪’। আয়োজনের সাথে ফিটনেশন ও দৌড় নামে দুটি লাইফস্টাইল ব্রান্ড সম্পৃক্ত আছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ফিট নেশন হলো স্বাস্থ্য ও ফিটনেস প্রচারণা, ম্যারাথন দৌড়, সাপ্তাহিক ব্যায়াম ক্যাম্প, এবং বাংলাদেশিদের অনুপ্রেরণামূলক গল্প এবং তাদের ফিট থাকার লক্ষ্য প্রচারের জন্য একটি কমিউনিটি ভিত্তিক প্ল্যাটফর্ম। এবারের আয়োজনে সহজ ডটকম, গ্লোবাল হেলথকেয়ার সেন্টার, রিচার্জ ইলেক্ট্রোলাইট বেভারেজ, টোটাল টুলস বাংলাদেশ, পাকেলো লুব্রিকেন্টস, মি. নুডলস, নিউট্রি প্লাস, নেসলে গোল্ড কর্নফ্লাক্স, শক্তি প্লাস, রেভো, জেসিআই ঢাকা সিগনেচার, আসুস, সানকুইক বাংলাদেশ এবং AASEPS নর্থ সাউথ ইউনিভার্সিটি , সাউথ ঢাকা সাইক্লিস্ট সহযোগিতা করছে।

আসন্ন ম্যারাথন সম্পর্কে ইন্সপায়ারিং বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সিইও ইমরান ফাহাদ বলেন, সোশ্যাল নেটওয়ার্কটি একটি সবল জাতি গঠনের জন্য যুবকদের মাঝে শরীরচর্চা ও ক্রীড়া কার্যক্রমে সংগঠিত করছে। তিনি বলেন, আসন্ন ম্যারাথনে, আমরা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার তৃতীয় এবং চতুর্থ লক্ষ্যের সাথে সামঞ্জস্য রেখে সকলের জন্য শিক্ষা এবং স্বাস্থ্য পরিষেবার অভিগম্যতা বাড়ানোর আহ্বান জানাবো। আমরা ডিজিটালভাবে সংযুক্ত করার মাধ্যমে আউটিং এবং খেলাধুলায় তরুণদের অনুপ্রাণিত করছি ফিটনেশন অনলাইন কমিউনিটির মাধ্যমে। আসন্ন বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স রানে, সাড়ে সাত কিলোমিটার এবং এক কিলোমিটার লাইভ সেগমেন্ট ছাড়াও ম্যারাথনে দূরে থেকে অংশগ্রহণের জন্য ভার্চুয়াল রানের বিকল্প রাখা হয়েছে। যে-কোনো জায়গা থেকে যে কেউ নিজ নিজ জায়গা থেকে দৌড়ে অংশ নিতে পারে। অংশগ্রহণকারীদের স্মার্ট ঘড়ি বা মোবাইল থেকে রিপোর্ট দিয়ে প্ল্যাটফর্মের সাথে অংশগ্রহন করতে পারবে বলে জানান ইমরান ফাহাদ।