ঢাকামঙ্গলবার , ২ এপ্রিল ২০২৪

ফরিদপুরে সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে মানববন্ধন, কুশপুত্তলিকা দাহ

দৈনিক প্রথম বাংলাদেশ
এপ্রিল ২, ২০২৪ ১১:০২ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

ফরিদপুর প্রতিনিধি

ফেসবুকে অনবরত ইসলামবিদ্বেষী ও সাম্প্রদায়িক উস্কানীমূলক পোস্ট দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে ফরিদপুরে।
আজ সোমবার (০১ এপ্রিল) সকাল ১০টার দিকে শহরের জনতা ব্যাংকের মোড়ে এ মানববন্ধন করা হয়। ফরিদপুরের সর্বস্তরের শান্তিপ্রিয় জনগণের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। পরে সমবেতরা বিক্ষোভ মিছিল সহকারে মুজিব সড়ক ধরে ফরিদপুর প্রেসক্লাবের সামনে পৌঁছে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। এসময় ওই ব্যক্তির কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধরা।
এসময় সংক্ষিপ্ত বক্তব্য দেন আওয়াল খান বাবু, আহমেদ উল্লা, হীরা খান, সাবিহা বেগম প্রমুখ। বক্তাগণ বলেন, রমজানের এই পবিত্র মাসে সাংবাদিক পরিচয়ে এক কুলাঙ্গার ইসলামের একটি গুরুত্বপূর্ণ বিধান আযান নিয়ে কটুক্তি করেছে। শুধু আজকে নয়, দীর্ঘবছর যাবত তিনি সাম্প্রদায়িক উস্কানিমূলক লেখালেখি করে যাচ্ছেন। এভাবে তিনি ফরিদপুরের জমিনে রাম-রহিমের দাঙ্গা বাধানোর পায়তারা করছেন। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। নইলে আগামীতে আরো বৃহৎ কর্মসূচি দেয়া হবে। এদিকে, এ কর্মসূচির পরপরই ফেসবুকে ওই ব্যক্তি একটি পোস্ট দেন যেখানে তিনি হিন্দু সহ সকল সংখ্যালঘু সম্প্রদায়কে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শক্ত লড়াই গড়ে তোলার আহ্বান জানান।
এদিকে, সাধারণ মানুষের ধর্মীয় অনুভূতিকে পূঁজি করে উস্কানিমূলক কর্মকান্ড সাধারণ মানুষের মাঝে নেতিবাচক মনোভাব সৃষ্টির জন্য দায়ি। শান্তিপূর্ণ পরিবেশকে অসাধু উদ্দেশ্যে এভাবে অশান্ত করা কারোরই কাম্য নয় বলে সাধারণ শহরবাসীর অভিমত।