ঢাকাশনিবার , ১৪ জানুয়ারি ২০২৩

“আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের উদ্যোগে একুশে ফ্রেবুয়ারি আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠান হয়”

মোঃ রিয়াদ মন্ডল
জানুয়ারি ১৪, ২০২৩ ৪:১৯ অপরাহ্ণ
Link Copied!
                       

স্টাফ রিপোর্টার

চুয়াডাঙ্গা জেলা,আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদ উদ্যোগে একুশে ফ্রেবুয়ারি আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠান হয়,এবং সাপ্তাহিক আড্ডা।এসো পৃথিবী দেখি সাহিত্যের আয়নায় ” এই শ্লোগান’ কে সামনে রেখে আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের উদ্যোগে আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের সকল কবি- সাহিত্যিকদের অংশগ্রহণে সাপ্তাহিক সাহিত্য আড্ডা, কবিতা পাঠের আসর ও একুশে ফেব্রুয়ারি মহান আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত। গতকাল শুক্রবার বিকাল ৪ টায় আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদে এ সভার আয়োজন করা হয়।
আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের সভাপতি কবি আশরাফুন নাহার শোভা’ র সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা রাখেন, আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের উপদেষ্টা সাংবাদিক নারায়ণ ভৌমিক, আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের সিনিয়র সদস্য বিশিষ্ট সাহিত্যিক আজিজ মন্ডল সহ আরও অনেকেই। এসময় উপস্থিত ছিলেন সাহিত্য পরিষদের দপ্তর সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম মামুন, সাংগঠনিক সম্পাদক মোঃ নাঈমুর রহমান, কার্যনির্বাহী সদস্য মোঃ আক্তারুল ইসলাম ইকবাল, সাহিত্য বিষয়ক সম্পাদক মোঃ ইকরাম হোসাইন, কোষাধ্যক্ষ মোঃ রিয়াজ উদ্দিন বাদশা, সদস্য৷ মোঃ কামাল হোসেন, সদস্য মোঃ রিয়াদ মন্ডল,মোঃ কিরন হোসেন সহ অন্যান্যরা।২১ শে ফেব্রুয়ারি মহান আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালন ও একুশের চেতনা নামক বই প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও পরিবেশ দূষণ রোধে আন্দুলবাড়ীয়ায় বিভিন্ন সামাজিক সচেতনতা মূলক উদ্যোগ গ্রহণ করা হবে আন্দুলবাড়ীয়া বাজার থেকে প্রথম কাজ শুরু হবে। তার পর আন্দুলবাড়ীয়া বিভিন্ন গ্রামা বাজারে ও স্কুলে এই বিষয় পরিবেশ দূষণ রোধে আন্দুলবাড়ীয়ায় বিভিন্ন সামাজিক সচেতনতা মূলক উদ্যোগ গ্রহণ। আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদ স্মার্ট ও মডেল সাহিত্য পরিষদ গড়ে তোলার জন্য যথাযথ কার্যকম চলতে থাকবে।