ঢাকাশনিবার , ২১ জানুয়ারি ২০২৩

যশোরে দুদিনব্যাপী “ পূর্বপশ্চিম” সাহিত্য উৎসব শুরু

Siam Hossen
জানুয়ারি ২১, ২০২৩ ১১:১৩ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

স্টাফ রিপোর্টার যশোর:

যশোরে দুদিনব্যাপী “ পূর্বপশ্চিম” সাহিত্য উৎসব শুরু হয়েছে। শুক্রবার (২০জানুয়ারি) সকালে শহরের রামনগরে অবস্থিত আরআরএফ টার্কে এই উৎসব শুরু হয়। দেশ ও বিদেশের কবি-সাহিত্যিকদের অংশগ্রহণে উৎসব পরিণত হয় মিলনমেলা।

অনুষ্ঠানের উদ্বোধন করেন কথা সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক। এতে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির সাবেক সভাপতি ও মহাপরিচালক কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ হারুন-উর-রশিদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, কবি জাহিদুল হক, আসাদ মান্নান প্রমুখ।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মাদ নুরুল হুদা।

আরও উপস্থিত ছিলেন পূর্বপশ্চিম সম্পাদক কবি অমিত গোস্বামী, কবি ইকবাল রাশেদীন, কবি আশরাফ জুয়েল, নির্বাহী সম্পাদক খায়রুল কবীর চঞ্চল, ব্যবস্থাপনা সম্পাদক কবি উজ্জ্বাল চৌধরী প্রমুখ।

আয়োজকরা জানান, এই উৎসবে চারজনকে ’পূর্বপশ্চিম সাহিত্য সম্মাননা-২০২২’ এবং তিনজনকে ’পূর্বপশ্চিম সাহিত্য পুরুষ্কার-২০২২” প্রদান করা হবে।

নির্বাহী সম্পাদক তাঁর বক্তব্যে জানান, প্রতিষ্ঠালগ্ন থেকেই পূর্বপশ্চিম বাংলাভাষার শিল্প-সাহিত্য বিকাশে বিশেষ ভূমিকা পালন করছে এবং বাংলাদেশ-ভারতে নিয়মিত পত্রিকা প্রকাশ ও সাহিত্য উৎসবের আয়োজন করে যাচ্ছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।