ঢাকাবুধবার , ২৫ জানুয়ারি ২০২৩

রাজশাহীর দূর্গাপুরে লক্ষাধিক টাকা ছিনতাই আহত ১

নাহিদ ইসলাম
জানুয়ারি ২৫, ২০২৩ ৬:০৩ অপরাহ্ণ
Link Copied!
   
                       

নাহিদ ইসলাম রাজশাহীঃ

রাজশাহী দুর্গাপুর থানায় গত মুঙ্গলবার সন্ধ্যায় ৬ টার সময় ছিনতাইয়ের ঘটনার অভিযোগ পাওয়া গেছে । ভুক্তভোগী সুত্রে জানা যায় হাবিবুর !(২৬) নামের এক ব্যক্তির মোটরসাইকেল যোগে পানের বরের টাকা দিতে যাচ্ছিলেন দূর্গাপুরধীন বাছেরের মোড় থেকে ৬ নং মাড়িয়া ইউনিয়নের হোজা নামক স্থান এলাকায় যাওয়ার মধ্যের পথে পথ গতিরোধর করে পেছন থেকে অতর্কিত ভাবে ছিনতাইকারীরা কিছু বুঝে উঠার আগেই তাকে এলোপাতাড়ি মারধর করে হামলা চালায়ে লক্ষ্যধীক টাকা নিয়ে পালিয়ে যায় । এতে এলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ সময় হাবিবুর জুলুম নির্যাতনের কথা নিজেই বর্ণনা করে বলেন সরিষা ক্ষেতে মুখ হাত পা বেঁধে শারীরিক নির্যাতন করতে থাকেন দুর্বত্তরা তার পর মোবাইল মোটর সাইকেল ফেলে রেখে আমার কাছে থাকা প্রায় ১ লক্ষ ৭৫ হাজার টাকা ছিনতাইকারীরা নিয়ে পালিয়ে যায় । এমন পড়ে থাকা অজ্ঞাত অবস্থায় হাবিবুর কে দেখতে টের পেয়ে সষিরা ক্ষেতে একই গ্রামের স্থানীয় প্রতিবেশি যুবক নাম বলতে অনিচ্ছুক তিনি এসে সঠিক সময়ে দূর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন । তথ্য সুত্রে জানা যায় দূর্গাপুর থানার পানানগর ইউনিয়নের ডাঙ্গির পাড়ার গ্রামের জব্বারের {৫০} ছেলে হাবিবুর{ ২৬} তিনি দীর্ঘদিন ধরে শশুরের বাড়ি বাছেরের মোড় গ্রামে বসবাস করতেন ছিনতাইয়ের এমন ঘটনা যারা করেছেন তাদের বিরুদ্ধে আইনগত বাবস্হা নেওয়ার জন্য দূর্গাপুর থানায় মামলার প্রস্তুতি নিচ্ছি ।

এদিকে সংশ্লিষ্টরা মনে করছেন যারা চুরি এবং ছিনতাই এর মত কাজ করে তাদের কাছে এটা একটা নেশা এবং পেশা। কেউ বা নেশাদ্রব্য কেনার জন্য ছিনতাই করে। দিনে ঘুমায়। সন্ধ্যার পর তারা ছিনতাইয়ের জন্য বের হয়। তারা নেশার দ্রব্য কেনার জন্য তারা এটাকেই পেশা করে নেয়। আস্তে আস্তে তারা আরো বড় অপরাধে জড়িয়ে পড়ে এমন দূর্গাপুরের মতো শান্তিপ্রিয় জায়গার মতো এমন জঘন্য অপরাধ মেনে নিতে পারছেন না সভ্য সমাজ এমন বলে মনে করছেন তারা । এ বিষয়ে দূর্গাপুর থানার ওসি নাজমুল হকের কাছে মুঠো ফোনে ছিনতাইয়ের ঘটনা জানতে চাইলে জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি আবুল হোসেন শাহ্ কে বলেন এখনো কোন এমন ছিনতায়ের অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।