ঢাকাসোমবার , ৩০ জানুয়ারি ২০২৩

ইতালির ভেনিস বাংলা স্কুল কর্তৃপক্ষের আয়োজনে শীতকালীন শিক্ষা সফর সম্পন্ন

শাইখ আহমেদ
জানুয়ারি ৩০, ২০২৩ ৫:৫০ অপরাহ্ণ
Link Copied!
   
                       

শাইখ আহমেদ, ইতালিঃ

ভ্রমন মানুষের জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে সাহায্য করে। ভ্রমন আমাদের মনকে প্রফুল্ল রাখে। সুস্থ ও সুন্দর জীবন গড়তে ভ্রমনের বিকল্প কিছু নেই। আর তা যদি পাহাড়ের উঁচুতে বরফে ঢাকা কোন দর্শনীয় স্থানে হয় তাহলে আনন্দ ও ভালোলাগার কোন সীমানা থাকে না।
প্রতি বছরের মতো এ বছরো ইতালির ভেনিস শহরের সকলের সুপরিচিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ভেনিস বাংলা স্কুল কর্তৃপক্ষের আয়োজনে শীতকালীন শিক্ষা সফর ২০২৩ আয়োজন করা হয়।
ভেনিস বাংলা স্কুল কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত ১৬০ জন যাএি নিয়ে ৩টি বাসে করে শিক্ষা সফরের উদ্দেশ্যে ২৯শে জানুয়ারি রোজ রবিবার ভেনিসের মেসএে শহর থেকে সকাল ৭ টা ৩০ মিনিটে ভ্রমণ যাএা শুরু করে প্রাকৃতিক অপরুপ সৌন্দর্য্যে ঘেরা বরফে ঢাকা শহর ছান্তা ক্রিস্তিয়ানা ভাল গার্দেনা দোলোমিতি নামক স্থানে গিয়ে পৌঁছায় যা ইতালির বোলজানো জেলায় অবস্থিত। পরবর্তীতে বরফে ঢাকা আরেকটি নান্দনিক আরতিছেই নমক শহরে ভ্রমন করা হয় যা ভূপৃষ্ঠ হতে অনেক উঁচুতে অবস্থিত। ভ্রমনকালে ক্যাবল কারের মাধ্যমে পাহাড়ের চুরায় যাওয়ার অনুভূতি সত্যিই অতুলনীয়।

শিক্ষা সফরের উদ্দেশ্যে ৩টি বাসে যাএা শুরুতে কোরআন তিলাওয়াত পাঠ করা হয়। পরবর্তীতে স্থানীয় শিল্পীদের আয়োজনে গানে মেতে উঠেন সকল ভ্রমন যাএীরা। আনন্দদায়ক এ শিক্ষা সফরে উপস্থিত ছিলেন ভেনিস বাংলা স্কুলের উপদেষ্টা মনোয়ার হোসেন মনির, উপদেষ্টা নাজমুল আলম খন্দকার রিপন, সভাপতি সৈয়দ কামরুল সরোয়ার, সিনিয়র সহ সভাপতি আক্তার উদ্দিন, সহ সভাপতি নাসির উদ্দিন পান্না, যুগ্ম সাধারন সম্পাদক আশিক পলস, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদউল্লাহ সোহেল, সহ সাংগঠনিক সম্পাদক হেলাল মিয়া, অর্থ সম্পাদক সহিদুল ইসলাম সুজন, মহিলা সম্পাদিকা সুরাইয়া আক্তার, শিক্ষা বিষয়ক সহ সম্পাদিকা দিলরুবা জামান, শিক্ষা বিষয়ক সহ সম্পাদিকা মেহরুন নেছা মলি, ক্রিয়া সম্পাদক নুরে আলম, সাংস্কৃতিক সম্পাদক রিয়াজুল ইসলাম এবং সম্মানিত সদস্য সুমন সরকার।

ভ্রমনে আরো উপস্থিত ছিলেন ভেনিস বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি এসকে এমডি জাকির হোসেন সুমন, সহ সভাপতি বিশিস্ট ব্যবসায়ী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রবাসী সাংবাদিক শাইখ আহমেদ এবং সদস্য নাজনিন আক্তার সহ বিশিস্ট ব্যবসায়ী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুদ্দিন খালেদ, কমিউনিটি ব্যক্তিত্ব দিপু নাছির, কমিউনিটি ব্যক্তিত্ব গাজী আমিরুল, লিটন মিয়া, সাইফুল ইসলাম, সোহাগ সহ কমিউনিটির সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ এবং ভেনিসের বসবাসরত প্রবাসীগণ। উক্ত শিক্ষা সফরে সকল ভ্রমন যাএীদের মাঝে লটারির মাধ্যমে ভাগ্যবান প্রথম ২০ জনের জন্য আকর্ষনীয় পুরস্কারের ব্যবস্থা করা হয়। লটারির বিজয়ীদের মাঝে ১ম পুরস্কার স্পনসর করেন ভেনিস বাংলা স্কুল কর্তৃপক্ষ, ২য় পুরস্কার স্পনসর করেন বিশিস্ট ব্যবসায়ী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুদ্দিন খালেদ, ৩য় পুরস্কার স্পনসর করেন বিশিস্ট ব্যবসায়ী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রবাসী সাংবাদিক শাইখ আহমেদ এবং ৪র্থ থেকে ২০তম পুরস্কার স্পনসর করেন ভেনিস বাংলা স্কুল কর্তৃপক্ষ। ইতিবাচক মানসিকতা অর্জনের লক্ষ্যে গতিশীল সুখি জীবন গড়তে ভেনিস বাংলা স্কুল আয়োজিত এমন আনন্দদায়ক শিক্ষা সফরের কার্যক্রম সর্বদা অব্যাহত থাকবে এমনটিই প্রত্যাশা করছেন ভ্রমনে ঘুরতে আসা সকল ভ্রমন যাএীরা।