ঢাকাসোমবার , ৩০ জানুয়ারি ২০২৩

নওগাঁ জেলার মান্দা উপজেলার বি এম পির সাবেক এমপি সামসুল আলম প্রামানিক আর নেই

উজ্জ্বল কুমার সরকার
জানুয়ারি ৩০, ২০২৩ ৯:০৩ অপরাহ্ণ
Link Copied!
   
                       

উজ্জ্বল কুমার সরকার নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁ জেলার মান্দা উপজেলার কৃতি সন্তান, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য, জাতীয় সংসদের শিক্ষা সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আবুল হায়াত মোহাম্মদ সামসুল আলম প্রামানিক ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।
সোমবার (৩০ জানুয়ারি) ভোর ৪টা ৪০ মিনিটে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি উপজেলার ৮ নং কুসুম্বা ইউনিয়নের দেলুয়াবাড়ি (চেয়ারম্যান বাড়ী) গ্রামের মৃত ছবের আলী প্রামানিকের ছেলে।
উপজেলা বিএনপির আহবায়ক ও ৫নং গণেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, আগে অসুস্থ ছিলেন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে। তবে হঠাৎ বুক ও পেটের ব্যথা শুরু হলে রোববার দিনগত রাত ২টার দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪টা ৪০ মিনিটে মারা যান তিনি ।
আজ বিকেল ৩টায় কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয় মাঠে এবং সাড়ে ৪টায় দেলুয়াবাড়ি তার নিজ বাসভবনে নামাজে জানাজা শেষে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হবে। সামসুল আলম প্রামাণিক বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে নওগাঁ-৪ (মান্দা) আসনে ১৯৯৬ সালে প্রথম ষষ্ঠ জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরপর তিনবার নির্বাচিত হয়ে ১৯৯৬ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত এমপি ছিলেন। এর আগে তিনি মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা বিএনপি’র সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।
এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সংগঠনের সাথে জড়িত ছিলেন। তাঁর অকাল মৃত্যুতে জেলা ও উপজেলা বিএনপিসহ সহ এর অঙ্গসংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশসহ বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়েছে।