ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারি ২০২৩

দেশে মাঠের সংখ্যা কমে যাওয়ায় খেলাধুলা কমে গেছে-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মাজিদ আল মামুন
ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৭:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!
                       

মাজিদ আল মামুন-নিজস্ব প্রতিনিধিঃ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, সম্প্রতি বডিবিল্ডার ফাইনালে অসন্তোষসহ দেশে খেলোয়াড়দের সুষ্ঠু পরিবেশ সৃষ্টিতে ‘আমাদের তালিকাভুক্ত ৫৩ টি ইভেন্ট ফেডারেশন অ্যাসোসিয়েশন রয়েছে। এতে হাজার হাজার খেলোয়াড় রয়েছে। সেখানে বডিবিল্ডারের মতো একটি ইভেন্টের রেজাল্ট নিয়ে ঘটনাটি বিছিন্ন এবং অনাকাঙ্ক্ষিত।’
দেশে ফুটবল ও ক্রিকেটসহ সব ধরনের ক্রীড়ার মান উন্নয়ন ও সম্প্রসারণ নিয়ে তিনি আরও বলেন, দেশে মাঠের সংখ্যা কমে যাওয়ায় খেলাধুলা কমে গেছে। আবার মামলা জটিলতার কারণে অনেক ক্রীড়া সংস্থার নির্বাচন দীর্ঘদিন হয়নি। এজন্য মেহেরপুরসহ জেলা পর্যায়ের ক্রীড়া সংস্থাগুলোকে সক্রিয় করতে যে সমস্ত ক্রীড়া সংস্থায় নির্বাচন ঝুলে আছে, সেগুলোর নির্বাচন দ্রুত সম্পন্ন করতে নির্দেশ দেওয়া হচ্ছে।
শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি খেলার মাঠে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ফুটবলের গণজাগরণ নিয়ে তিনি বলেন, আমরা প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট চালু করেছি। বিশ্ববিদ্যালয়গুলোতে ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। স্কুল কলেজগুলোতেও আমরা ফুটবল টুর্নামেন্ট চালুর প্রক্রিয়া নিচ্ছি। ক্রমান্বয়ে এভাবেই দেশে ফুটবলে আবারও গণজাগরণ সৃস্টি হবে। এর পূর্বে তিনি মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২০ কোটি ৯ লাখ টাকা ব্যয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্থর স্থাপন কাজের উদ্বোধনী ফলক উন্মোচন করেন। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন এমপি’র সভাপতিত্বে ভিত্তি প্রস্থর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত ও মেহেরপুর সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আব্দুস সালাম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক। এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক লিংকন বিশ্বাস, আশরাফুজ্জামান ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার আজমল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুল্লাহ, জেলা ক্রীড়া অফিসার আরিফ আহমেদ, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ, বারাদী ইউপি চেয়ারম্যান মোমিনুল ইসলাম, বুড়িপোতা ইউপি চেয়ারম্যান শাহ জামান, শ্যামপুর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান মতিন, আমঝুপি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ভিত্তি প্রস্তর উম্মোচনে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।