ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারি ২০২৩

কোটচাঁদপুর পৌর মেয়রের বহিষ্কারাদেশ প্রত্যাহার করায় মটর শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

মোঃ আশাদুল ইসলাম,
ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৮:২৫ অপরাহ্ণ
Link Copied!
   
                       

মোঃ আশাদুল ইসলাম, কোটচাঁদপুর

ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার মেয়র শহিদুজ্জামান সেলিম এর বাংলাদেশ আওয়ামী লীগের বহিষ্কারাদেশ প্রত্যাহার করায় মটর শোভাযাত্রায় আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ই ফেব্রুয়ারী) বিকালে মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ হতে উপজেলা আঃলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুন্নেচ্ছা মিকি ও পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম সহ আনুমানিক দুই হাজার মটরসাইকেল ও একশো অটো রিকশার বহর ও ব্যান্ড পার্টি সাথে নিয়ে আনন্দ শোভাযাত্রা বের হয়। আনন্দ শোভাযাত্রা পৌর শহরের সকল ওয়ার্ডের পাড়া মহল্লায় পদক্ষিন করে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে এসে শেষ হয়।
শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ শাহিন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র সহিদুজ্জামান সেলিম। এছাড়া আরও বক্তব্য উপজেলা আঃলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল করিম,পৌর যুবলীগের সভাপতি মেহেদি হাসান বুলবুল, পৌরসভার প্যানেল মেয়র শেখ সোহেল আরমান, সাবেক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিব শেখ,ছাত্রলীগ নেতা শেখ ফয়সাল প্রমুখ।

উল্লেখ্য, পৌর মেয়র শহিদুজ্জামান সেলিম, পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক পদে থাকা কালিন সময় স্বতন্ত্র প্রার্থী হিসেবে পৌরসভার নির্বাচন করেন। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলীর নৌকা প্রতিক কে হারিয়ে মোবাইল ফোন মার্কায় পৌরসভার মেয়র নির্বাচিত হন। সে সময় দলের বিরুদ্ধে নির্বাচন করে দলের শৃঙ্খলা ভঙ্গের জন্য তিনি দল থেকে বহিষ্কার হন। গত ৩০ জানুয়ারি বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক বার্তায় বহিষ্কারাদেশ প্রত্যাহার করেন।
বহিষ্কারাদেশ প্রত্যাহার করায় কোটচাঁদপুর পৌর আওয়ামী লীগ সহ এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আনন্দ মিছিল, সমাবেশ,ও মিষ্টি মুখ করেন।এসময় কোটচাঁদপুর পৌর আঃলীগ, যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ তাঁতিলীগ, সৈনিক লীগ সহ বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী ও স্থানীয় বিভিন্ন প্রিন্ট পত্রিকার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।