ঢাকাসোমবার , ৬ ফেব্রুয়ারি ২০২৩

‘চাকরি নয়, সেবা’—এই শ্লোগানে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষা সম্পন্ন

এসডি সোহেল রানা
ফেব্রুয়ারি ৬, ২০২৩ ১২:৪২ অপরাহ্ণ
Link Copied!
   
                       

এসডি সোহেল রানা স্টাফ রিপোর্টার,

শেরপুর পুলিশ লাইন্স মাঠে জেলায় নিয়োগযোগ্য প্রকৃত শূণ্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে সকাল ৮ টা থেকে শেরপুর জেলার প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষার (১ম দিন) কার্যক্রম সম্পন্ন হয়েছে। শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষায় শেরপুর জেলার নিয়োগ বোর্ডের সম্মানিত সভাপতি জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, শেরপুর এবং নিয়োগ বোর্ডের সম্মানিত সদস্য জনাব জাকির হোসেন সুমন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), জামালপুর ও জনাব আফরোজা নাজনীন, অতিরিক্ত পুলিশ সুপার ( গফরগাঁও সার্কেল), ময়মনসিংহ সহ পুলিশ হেডকোয়ার্টার্স এর প্রতিনিধিদ্বয় উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মহোদয় প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি ধন্যবাদ জানাতে চাই অনেকটাই শৃঙ্খলভাবে তোমরা প্রথম দিনটা সম্পূর্ণ করতে চলেছো। যারা এই প্রথম দিনে উত্তীর্ণ হয়েছো সকলকে অভিনন্দন। দ্বিতীয় দিনের শুরুটা ভালো হবে এজন্য আমার পক্ষ থেকে আমাদের সিনিয়র স্যার তথা বাংলাদেশ পুলিশের পক্ষ হতে তোমাদের জন্য রইলো অনেক অনেক শুভেচ্ছা ও দোয়া। তোমরা জানো, আগামীকাল তোমাদের চারটি ইভেন্ট আছে। সর্বোপরি একটা জিনিস মাথায় রাখবা তোমরা আজকের দিনটি এবং আমাদের লোকজনকে তোমরা খুব কাছ থেকে লক্ষ্য করেছো যে আমাদের মধ্যে কোন রকম স্বজনপ্রীতির কিছু নেই। তোমাদের কাউকে আমরা চিনি না আমাদের কেউ তোমরা চিনোনা। সেক্ষেত্রে বারবার একটি কথা সুস্পষ্ট করে বলতে চাই, তোমাদের যোগ্যতা, শারীরিক সক্ষমতা এবং মেধা এই তিনের সমন্বয়ে কিন্তু তোমাদের মধ্য থেকে যোগ্য থেকে যোগ্যতরকে আমরা বেছে নেব। তিনি আরও বলেন, কোনভাবেই প্রতারণার ফাঁদে পা দেবে না আবার বলছি, সেটা তোমরা তোমাদের অভিভাবক কে বলে দিবা যে কোনভাবেই যেন কোনরকম আর্থিক লেনদেন কিংবা অন্য কোন উপায়ে এই চাকরি পাওয়া যায় এটার কোন সম্ভাবনা নেই।

যোগ্যতার ভিত্তিতেই মেধার ভিত্তিতেই তোমরা ফিটনেস এর ভিত্তিতেই তোমরা চাকরি পাবা এবং যে সরকারি ফি-টুকু জমা দিয়েছো এর বাইরে একটা পয়সাও তোমরা কোন জায়গায় খরচ করবা না। যদি এরকম প্রমাণ পাই কোন জায়গায় এ ধরনের কর্মে লিপ্ত হয়েছো বরং তোমাদের জন্য আরো সেটা নেগেটিভ হয়ে থাকবে বলে হুঁশিয়ার উচ্চারণ করেন। ইনশাআল্লাহ, তোমরা কালকের দিনটি শৃঙ্খলার সাথে খুব ভালোমতো পারকরবা অনেক অনেক শুভকামনা রইলো। পাশাপাশি শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষায় সঠিকভাবে সম্পন্ন হওয়ার নিয়োগ বোর্ডের সদস্যসহ নিয়োগ ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। আগামীকাল (৬ ফেব্রুয়ারি ২০২২) তারিখ শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পুলিশ লাইন্স শেরপুরে Physical Endurance Test (PET)- এর ২০০ মিটার দৌড়, পুশ-আপ, লং জাম্প, হাই জাম্প পরীক্ষা অনুষ্ঠিত হবে।