ঢাকাবৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি ২০২৩

নওগাঁর আত্রাই নদীর বালু উত্তোলনে লাখ টাকা জরিমানা

উজ্জ্বল কুমার সরকার
ফেব্রুয়ারি ৯, ২০২৩ ৭:২৮ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

উজ্জ্বল কুমার সরকার-নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁ পত্নীতলা উপজেলার আত্রাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মফিজ উদ্দিন নামে এক ব্যবসায়ীকে এক লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে পত্নিতলা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আজিজুল কবির বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বেলা সারে ১২ টায় কৃষ্ণপুর এলাকায় আত্রাই নদীর পাড়ে সরকারি নির্দেশনা অমান্য করে অবৈধভাবে বালু তুলছিলেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়,পত্নিতলা উপজেলার আত্রাই নদীতে কৃষ্ণপুর এলাকায় সরকারি নির্দেশনা অমান্য করে অবৈধ ভাবে বালু তোলা হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে পত্নিতলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজিজুল কবির ও পত্নিতলা থানার পুলিশকে সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। মফিজ উদ্দিন নামে এক ব্যবসায়ীকে এক লক্ষ টাকা জরিমানা করেন। এ প্রসঙ্গে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আজিজুল কবির বলেন, বেশ কিছুদিন ধরে মফিজ উদ্দিন অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছিলেন – এমন অভিযোগ পাওয়ার পর অভিযান চালিয়ে তাঁকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে নগদ একলক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
তিনি আরও বলেন, উপজেলার কোথাও অবৈধ উপায়ে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবেন না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে