ঢাকাশনিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৩

তুরস্ক ও সিরিয়ায় ভুমিকম্পে নিহতের ঘটনায় গাংনীতে দোয়া মাহফিল

Siam Hossen
ফেব্রুয়ারি ১১, ২০২৩ ৯:৪২ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

নিজস্ব প্রতিনিধিঃ
তুরুস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহতদের আত্নার শান্তি ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় মেহেরপুরের গাংনীতে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৯ ফেব্রুয়ারি), জুম্মা নামাজের পর গাংনী উপজেলার মাইলমারী জামে মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
গাংনী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও হিজলবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মনি’র সভাপতিত্বে দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন, মাইলমারী জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জিল্লুর রহমান।
এসময় স্থানীয় ইউপি সদস্য কাবের আলী, সাবেক ইউপি সদস্য নবিছদ্দীন, মসজিদ কমিটির হাজী মোহাম্মদ মজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, নিজামুদ্দিন, মাইলমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবুল কাশেমসহ এলাকার শতশত মুসল্লি মোনাজাতে অংশ গ্রহণ করেন।
উল্লেখ্য, সোমবার সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে ৭ দশমিক ৮ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। তুরস্কের স্থানীয় সময় সোমবার ভোর ৪টা ১৭ মিনিটে ভূমিকম্পটি হয়। যখন ভূমিকম্পটি হয়, তখন বেশির ভাগ মানুষ ঘুমিয়ে ছিলো। তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ এ ভূমিকম্পে নিহত মানুষের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়ে গেছে। তুরস্কে নিহত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৩৯১। সিরিয়ায় ২ হাজার ৯৯২ জন। দু’দেশ মিলিয়ে এখন পর্যন্ত নিহত প্রায় ১৬ হাজার।
নিহতদের আত্মার মাগফেরাত আহতদের দ্রুত সুস্থতা কামনার উদ্দেশ্যে দোয়া মাহাফিল অনুষ্ঠিত হয়। একই সময়ে এলাকার কবরস্থানে শায়িত সকল মুসলিম নর-নারীদের আত্মার ও বিশ্ব শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। উপজেলার অন্যান্য মসজিদ ও মাদ্রাসাতেও অনুরূপ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাজিদ আল মামুন
মেহেরপুর প্রতিনিধি
০১৯১৫৩৫১৪৯৮