ঢাকারবিবার , ১২ ফেব্রুয়ারি ২০২৩

নওগাঁয় ২ সপ্তাহের ব্যবধানে আবার পুকুর থেকে প্রাচীন লক্ষ্মী নারায়নের মূর্তি উদ্ধার

উজ্জ্বল কুমার সরকার
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!
   
                       

নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁয় পুকুর থেকে আবারও প্রাচীন মূর্তি উদ্ধার
নওগাঁয় দুই সপ্তাহের ব্যবধানে পুকুর খননের সময় আরও একটি প্রাচীন মূর্তি উদ্ধার করা হয়েছে। ৪৯ কেজি ওজনের মূর্তিটি হিন্দু সম্প্রদায়ের লক্ষ্মী-নারায়ণের। পুলিশের ধারণা, মূর্তিটি কষ্টি পাথরের।
শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে জেলার ধামইরহাট উপজেলা উমার ইউনিয়নের কুলফৎপুর গ্রামের জাহেদুল ইসলাম হেলালের দখলে থাকা পুকুর থেকে মূর্তিটি উদ্ধার করে পুলিশ।
এর আগে গত ৩০ জানুয়ারি ( সোমবার ) সন্ধ্যা সাতটার দিকে একই পুকুর থেকে প্রায় ৪৬ কেজি ওজনের একটি নারায়ণ মূর্তি উদ্ধার করা হয়।
ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক কাজী বলেন, কিছু দিন থেকে হেলাল তার দখলে থাকা মাঠে পুকুর সংস্কারের জন্য ভেকু মেশিন দিয়ে খনন কাজ শুরু করেন। শুক্রবার রাত ৯টার দিকে মাটি খননকালে একটি পাথরের লক্ষ্মী-নারায়ণের মূর্তি দেখতে পান। পরে তিনি ধামইরহাট থানা পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মূর্তিটি উদ্ধার করে থানা হেফাজতে নেয়া হয়। মূর্তিটির দৈর্ঘ ৩৪ ইঞ্চি এবং প্রস্থ ১৫ ইঞ্চি।
আরও পড়ুন: সুন্দরবনে বাঘের আক্রমণে কৃষক আহত
তিনি বলেন, ধারণা করা হচ্ছে প্রাচীন এ মূর্তিটি কষ্টি পাথরের। আদালতের নির্দেশনা অনুযায়ী হস্তান্তরের ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।
এর আগে উদ্ধার হওয়াসহ দুটি মূর্তি ধামইরহাট থানা হেফাজতে রয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

উজ্জ্বল কুমার সরকার ফোনঃ০১৭২৬-৩৭৬২৮২ তারিখ ১১/২/২৩
নওগাঁ।