ঢাকামঙ্গলবার , ১১ জুলাই ২০২৩

শ্রীবরদীর ভেলুয়াতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত

এসডি সোহেল রানা
জুলাই ১১, ২০২৩ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!
   
                       

স্টাফ রিপোর্টার,
শেরপুরের শ্রীবরদী উপজেলার ভেলুয়াতে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ছানি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
১০ ই জুলাই সোমবার দিনব্যাপী ভেলুয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।
শেরপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও শ্রীবরদী উপজেলার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো নুরল ইসলাম হীরোর আয়োজনে ও জামালপুরের ইস্পাহানি ইসলামিয়া চক্ষু হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনায় দিনব্যাপী এ চিকিৎসা ক্যাম্পে ১৯৬ জন রোগীকে চোখের চিকিৎসা সেবা প্রদান করে চশমা সহ প্রয়োজনীয় ওষুধ সামগ্রী বিতরণ করা হয়।
অপারেশনের জন্য ৪৩ জন রোগীকে বাছাই করে জামালপুরের রেফাড করা হয়। নেএনালী অপারেশনের জন্য ৭ জন রোগী এবং চোখের মাংস বেশী ৬ জন রোগীকে বাছাই করা হয়। ভেলুয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো মহির উদ্দিনের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে চিকিৎসা সেবা ক্যাম্পের শুভ উদ্বোধন করেন শ্রীবরদী উপজেলার আলোকিত মানুষ ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনা আবু সালেহ মো নুরল ইসলাম হীরো। এসময় অন্যানের মধ্যে বীর মুক্তিযোদ্ধা মো আমিনুল ইসলাম তারা, ভেলুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো আবুল কাশেম, চক্ষু বিশেষজ্ঞ ডা নাসিফ ইসলাম, মেডিকেল টেকনোলজিষ্ট কৃষ্ণা , কনিকা, সুবর্ণ, তানভীর আহমেদ, সংগঠক জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।
আয়োজক আবু সালেহ মো নুরল ইসলাম হীরো বলেন, অপারেশনকৃত রোগীদের খাবার ও পথ্য, ঔষধ, চশমা, ১ মাসের প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে প্রদান করা হবে।
আত্ম মানবতার সেবায় তার এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখবেন বলে তিনি জানান।