ঢাকাশুক্রবার , ২৮ জুলাই ২০২৩

রায়পুর ইউপি যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন; সভাপতি কামরুল সাঃ সম্পাদক নাজমুল।

সাইমন হোসেন
জুলাই ২৮, ২০২৩ ৭:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁও সদর উপজেলার ৯ নং রায়পুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোঃ কামরুল হাসান কে সভাপতি ও ভোটের মাধ্যমে নাজমুল কবির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।

২৭ জুলাই (বৃহস্পতিবার) বিকেলে ৫ টায় ভাউলারহাট উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হওয়া এই সম্মেলন চলে রাত ১২ টা পর্যন্ত। এতে রায়পুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ হুমায়ুন কবির (আমিন) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি মোঃ আব্দুল মজিদ আপেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, জেলা কৃষক লীগের সভাপতি পবারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য ও ৯ নং রায়পুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক ধর্মবিষয়ক সম্পাদক মোঃ রুহুল আমিন, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়দেব বর্মন, ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক জাকির হোসেন মিলন সহ জেলা, উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগের, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ সহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে জেলা যুবলীগের শিষ্য নেতাদের উপস্থিততে জাতীয় পতাকা ও দলিয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক শেখ মুজিবুর রহমান সহ জাতীয় চার নেতাকে শ্রদ্ধার সাথে স্বরণ করেই। সেই সাথে পায়রা উড়িয়ে অনুষ্ঠানে উদ্বোধন ঘোষণা করেন সদর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আব্দুর রশিদ এবং প্রধান বক্তব্য হিসেবে মূল্যবান বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা সরকার।

বক্তারা বলেন,যুবলীগ বাংলাদেশের প্রথম যুব সংগঠন যার প্রতিষ্ঠা হয় ১৯৭২ সালের ১১ নভেম্বর। যুবলীগ বাংলাদেশ আওয়ামী লীগের বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে কাজ করে আসছে। যে কোন প্রতিকূল পরিবেশে সবার আগে কাজ করে যুবলীগ। করোনা কালে যেমন যুবলীগ সবার আগে মাঠে ছিল, তেমনি অসহায় মানুষের পাশেও সবসময় ছিল,আছে ও থাকবে। আওয়ামী লীগের হয়ে যুবলীগ সহ সব অঙ্গ সংগঠন যখন দেশের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ঠিক এসময় বিএনপি-জামায়াত এসব সয্য করতে পারছেনা। দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন দেশকে বানচাল করার জন্য বিএনপি-জামায়াত ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আগামী ২৪ সালের নির্বাচন কে প্রশ্নবিদ্ধ করতে সেই আগুন সন্ত্রাসীরা আবার পুরোনো খেলায় মেতেছে। আমরা স্পষ্ট করে বলতে চাই নির্বাচনকে কেউ যদি বাধা দিতে চায় প্রশ্নবিদ্ধ করতে চায় যুবলীগ তাদের দাঁত ভাঙা জবাব দিবে। এসময় বক্তারা সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন এবং নতুন নব-নির্বাচিত সভাপতি সাধারণ সম্পাদক কে শুভেচ্ছা ও অভিনন্দন জানান সেই সাথে সবাইকে এক হয়ে দেশের জন্য ও আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করার জন্য একসাথে কাজ করার আহবান জানান।

সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি রতন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মোঃ রানাকে ঘোষণা করে আগামী তিন বছরের জন্য এই কমিটি ঘোষণা করা হয় এবং এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে সভাপতি, সম্পাদক বরাবর জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।