ঢাকাবৃহস্পতিবার , ২৫ জানুয়ারি ২০২৪

বইছে মৃদু শৈত প্রবাহ, হিমেল হাওয়ায় গুড়িগুড়ি বৃষ্টিতে কাবু সমগ্র খুলনা

স্বপন কুমার রায়
জানুয়ারি ২৫, ২০২৪ ১০:১১ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

খুলনা জেলা প্রতিনিধি
খুলনায় তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেলেও কমেনি শীতের দাপট। দিবাগত রাত থেকে গুড়িগুড়ি বৃষ্টি ও বইছে মৃদু শৈত্য প্রবাহ। হিমেল হাওয়ায় কাবু হয়ে পড়েছে সমগ্র খুলনা। কনকনে ঠান্ডা ও ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। আজ বুধবার ২৪ জানুয়ারি বুধবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৮ ডিগ্রী সেলসিয়াস। যা গতকাল ছিল ১৭ দশমিকডিগ্রি সেলসিয়াস।
অপর দিকে ঠান্ডায় সবচেয়ে বিপাকে পড়েছে শ্রমজীবি ও নিম্ন আয়ের মানুষজন। শীত উপেক্ষা করে বাড়ী থেকে বের হলেও কাজ পাচ্ছে না অনেকে। সকাল থেকে দুপুর পর্যন্ত সুর্যের দেখা মিলছে না। দিনের অধিকাংশ সময় থাকছে মেঘাচ্ছন্ন। এ সময় উওরীয় হিমেল হাওয়ায় ঠাণ্ডার তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। শীত ও কনকনে ঠান্ডায় হাসপাতালগুলোতেবাড়ছেডায়রিয়া,নিউমোনিয়া,শ্বাসকষ্ট, সর্দি কাশিসহ – শীতজনিত রোগীর সংখ্যা।
দাকোপের বিধান সরদার মদন বলেন,’ এই ঠান্ডায় বাইরে কাজ করতে যাচ্ছি। খুবই সমস্যা হচ্ছে,দুদিন ধরে সর্দি-কাশিতে ভুগছি। শীতকালে ঠিকমতো কাজ করতে না পারায় সংসার চালানোয় মুসকিল হয়েছে। অভাবের সংসার, ছেলেদের গরমের কাপড় কিনবো তাও পারছি না।’তবে এ মাসের ২৫ তারিখের পর তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে।