ঢাকাসোমবার , ২৪ জুন ২০২৪

চাঁদপুর হাইমচর উপজেলা রেড ক্রিসেন্ট দলের সাথে অবহিতকরণ সভা অনুষ্ঠিত।

মোঃ সিয়াম হোসেন পাটওয়ারী
জুন ২৪, ২০২৪ ১২:১০ অপরাহ্ণ
Link Copied!
   
                       

নিজস্ব  প্রতিনিধি।

চাঁদপুর হাইমচর উপজেলা রেড ক্রিসেন্ট দলের সাথে সহশিক্ষা কার্যক্রমকে গতিশীল করার লক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ই জুন বিকাল ৩ ঘটিকায় হাইমচর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আদর্শ শিশু নিকেতন স্কুল মিলনায়তনে চাঁদপুর জেলা যুব রেড ক্রিসেন্ট সোসাইটির যুব সদস্য রেহমান ফয়সাল এর সঞ্চালনায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট অফিসার আশ্রাদুল হায়দার চৌধুরী পমি, চাঁদপুর জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান নজরুল ইসলাম বাবু, উপ-যুব প্রধান-১ তাহমিনা আক্তার, বিভাগীয় প্রধান প্রশিক্ষণ ও সহ-শিক্ষা কার্যক্রম নয়ন পোদ্দার, বিভাগীয় উপ-প্রধান প্রশাসন ও সদস্য সংগ্রহ মহিউদ্দিন সবুজ।
উক্ত সভায় যুব স্বেচ্ছাসেবকদের উপজেলা পর্যায়ে করণীয় নিয়ে বিশদ আলোচনা করেন চাঁদপুর জেলা যুব রেড ক্রিসেন্ট এর যুব প্রধান নজরুল ইসলাম বাবু এবং সহশিক্ষা কার্যক্রমকে উপজেলা পর্যায়ের স্কুলগুলোতে কিভাবে আরো ব্যাপকভাবে গতিশীল করা যায় এ বিষয়ে কথা বলেন অত্র ইউনিটের ইউনিট অফিসার আশ্রাদুল হায়দার চৌধুরী পমি এবং যুব প্রধান নজরুল ইসলাম বাবু বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সম্পর্কে স্বেচ্ছাসেবীদের বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি একটি মানবিক সংস্থা এবং বাংলাদেশ সরকারের দ্বারা পরিচালিত। এই সংগঠনটি ১৯৭৩ সালে রাষ্ট্রপতি আদেশ ২৬ এর মাধ্যমে বাংলাদেশ রেড ক্রস সোসাইটি হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। ১৯৮৮ সালে এটির নাম পরিবর্তন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাখা হয় যখন দেশটি ইসলামকে সাংবিধানিক ধর্ম হিসেবে গ্রহণ করে এর সদর দফতর ঢাকা এবং এছাড়াও ৬৪ টি ইউনিট রয়েছে। ৬৪ টি জেলা এবং ঢাকার মেট্রোপলিটন শহরে প্রতিটিতে একটি ইউনিট গঠন করা হয়েছে। চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা। বর্তমানে মোট ইউনিট সংখ্যা ৬৮ টি (৬৪ টি জেলা এবং ৪ টি সিটি)। এ সময় উক্ত সভায় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা টিমের স্বেচ্ছাসেবীবৃন্দ।