ঢাকাবুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৩

নওগাঁ ভালোবাসা দিবস উদযাপন উপলক্ষে প্রিয়জন কে উপহার দিতে ফুল কেনার ধুম!!!

Siam Hossen
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!
   
                       

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন উপলক্ষে ফুল কেনার ধুম”
আজ (১৪ ফেব্রুয়ারি) পয়লা ফাল্গুন, বসন্তের প্রথম দিন। পাশাপাশি বিশ্ব ভালোবাসা দিবসও। এদিন অনেকে প্রিয়জনকে ফুল উপহার দেন। তাই ফুলের কদর বাড়ে এদিন।
এ জন্য আগের দিনই ব্যস্ত হয়ে ওঠে ফুলের বাজার। সোমবার সন্ধ্যায় নওগাঁর আত্রাই উপজেলার আহসানগঞ্জ রেললাইনের পাশে দেখা গেছে, ফুলের দোকানগুলোতে ভিড়। নির্ধারিত দোকানের বাইরে রাস্তার পাশে পসরা সাজানো হয়েছে।
গোলাপ, রজনীগন্ধা, লিলি, গাঁদা, জিপসি, রঙ্গন, জারবেরা, কাঠমালতি, অর্কিডসহ অসংখ্য ফুল সংগ্রহ করেছেন ব্যবসায়ীরা। এবার ফুল বিক্রি বেশি হবে বলে আশা করছেন ব্যবসায়ীরা।
নওগাঁর আহসানগঞ্জ ফুল বিক্রেতারা বলেন, “আলহামদুলিল্লাহ, অনেক দিন পর বেচাকেনা অনেক ভালো।”
ফুল বিক্রেতা মো. জনি আহম্মেদ বলেন, “আমি ১০-১২ বছর ধরে ফুল বিক্রি করি। বিশেষ দিনে বেশি বেচাকেনা হয়। ভালো লাভ হয়। এই দিনে ফুলের চাহিদা বেশি হওয়াই দাম একটু বেশি। কিন্তু বিশেষ দিন উপলক্ষে ক্রেতারা দাম একটু বেশি নিয়ে কোনো প্রশ্ন করে না। এ বছর ক্রেতার সংখ্যা বেশি। তাই বেশি লাভের আশা করছি।”
আত্রাই মহিলা কলেজের শিক্ষার্থী সুমি আক্তার শিল্পী বলেন, “দীর্ঘদিন পর একটা দিবসে হাঁপ ছেড়ে কিছুটা আনন্দ উপভোগের সুযোগ হয়েছে। তাই ফুল কিনছি। শাড়ি পরে বন্ধুদের সঙ্গে বের হয়েছি। এই ফাল্গুনে অন্তরের প্রতিটি বেদনা পুড়ে যাবে। নওগাঁর সুস্মিতা সরকার সুমি বলেন দিঘ্য ২-৩ বছর ধরে করোনা কারনে কলেজ এই উৎসব মেলা অনুষ্ঠান হয় নাই তাই এইবার বাসন্তী শাড়ি পড়ে নিজেকে সাজিয়ে প্রিয়বন্ধুকে ফুল উপহার দিতে এসেছি’ ফুল ফুটুক আর নাই ফুটুক আজ এসেছে বসন্ত।

উজ্জ্বল কুমার সরকার ফোন০১৭২৬-৩৭৬২৮২ তারিখ ১৪/২/২৩
নওগাঁ।